গাঁজা সেবনে নোবিপ্রবি’র তিন ছাত্রীকে হল থেকে বহিষ্কার

ই- বার্তা ডেস্ক।। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) হযরত বিবি খাদিজা হলে গাঁজা সেবনের অভিযোগে ৩ ছাত্রীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ১৫ নভেম্বর হযরত বিবি খাদিজা হলে গাঁজা সেবন করেন ৩ ছাত্রী। তারা ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের, অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এবং বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।গতকাল বুধবার বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৫ নভেম্বর হলের আবাসিক শিক্ষার্থী কর্তৃক মাদক (গাঁজা) সেবন বিষয়ক সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশমালা পর্যালোচনা করে হল কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ও সার্বিক সুষ্ঠ পরিবেশ বজায় রাখার স্বার্থে গত ২৭ নভেম্বর জরুরি সভায় আনা অভিযোগ প্রমাণিত শিক্ষার্থীদেরকে ৩ দিনের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শাস্তিপ্রাপ্ত তিনজনের মধ্যে একজন হল প্রশাসনকে অবহিত না করে অবৈধভাবে হলে অবস্থান করায় অতিরিক্ত এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে হলের প্রভোস্ট ড. মো. আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘অবৈধভাবে আর কাউকে হলে তোলা হবে না। সকল কিছু পর্যবেক্ষণ করার পরই কোনো শিক্ষার্থীকে হলে ওঠানো হবে।