জামায়াত ছেড়ে জন আকাঙ্ক্ষায় যোগ দিলেন এরশাদ হোসেন

ই- বার্তা ডেস্ক।।   জামায়াতে ইসলামী থেকে জন আকাঙ্ক্ষায় যোগ দিলেন উত্তরবঙ্গে দলটির অন্যতম সংগঠক আবু হেনা এরশাদ হোসেন।

তিনি লালমনিরহাট-১ আসনে জামায়াতে ইসলামীর প্রার্থী হিসেবে ২০০১, ২০০৮ ও ২০১৮ সালে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আজ শুক্রবার কক্সবাজারের হোটেল কোস্টাল পিস মিলনায়তনে নতুন রাজনৈতিক উদ্যোগ জন আকাঙ্ক্ষার বাংলাদেশের কর্মশালায় যোগ দেন তিনি। এ সময় আবু হেনা এরশাদ হোসেন জামায়াত থেকে পদত্যাগ করে জন আকাঙ্ক্ষায় যুক্ত হওয়ার কারণ ব্যাখ্যা করেন।

তিনি বলেন, ধর্ম ও মুক্তিযুদ্ধকে ব্যবসার পণ্য বানানো খুবই দুঃখজনক। অধিকার প্রতিষ্ঠার রাজনীতিই হল প্রকৃত বাংলাদেশ গঠনের সহায়ক।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক প্রধান ড. দিলারা চৌধুরী।

জন আকাঙ্ক্ষার নেতা-কর্মীদের উদ্দেশে দিলারা চৌধুরী বলেন, বিএনপি ও আওয়ামী লীগ দেশে বংশানুক্রমিক রাজনীতি চালু করেছে। এই দলগুলোতে গণতন্ত্র নেই। দেশকে রক্ষা করতে হলে তরুণদের এগিয়ে আসতে হবে। যদিও তরুণদের চিন্তা ও চরিত্র ধ্বংস করতে রাজনৈতিক দলগুলোই দায়ী। তিনি জন আকাঙ্ক্ষাকে নিজেদের মধ্যে গঠনমূলক সমালোচনা চালু করার পরামর্শ দেন।

এছাড়া আরও বক্তব্য রাখেন সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী, জন আকাঙ্ক্ষার সংগঠক ও আইনজীবী তাজুল ইসলাম, জন আকাঙ্ক্ষার সমন্বয়ক মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা রবীন্দ্র বিজয় বড়ুয়া, আইনজীবী সিরাজুল ইসলাম, রাজনীতিক আনিসুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এনায়েত উল্লাহ পাটওয়ারী প্রমুখ।