ধোনিকে যথাযথ সম্মান দেয়নি বিসিসিআই: সাকলায়েন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। একেবারের সাদামাটা অবসর। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছোট্ট বার্তায় বিদায়ের কথা জানান ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। ধোনির এমন বিদায়ে হতাশ পাকিস্তানি কিংবদন্তি সাকলায়েন মুশতাক।

সাবেক এই স্পিনারের সাফ কথা, অবসরের ক্ষেত্রে ধোনিকে উপযুক্ত সম্মান দেয়নি ভারতীয় বোর্ড- বিসিসিআই। ‘ধোনিকে উপযুক্ত সম্মান দেয়নি বিসিসিআই। তার মতো বড় ক্রিকেটারের ক্যারিয়ার এভাবে শেষ হওয়াটা উচিত হয়নি।’- নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন সাকলায়েন।

বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে অনেক আলোচনা হয়েছে। ‘কবে যাবেন’, এই ধরনের কথা শুরু হয়েছিল। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচের পর আর ভারতের জার্সিতে খেলাই হলো না ধোনির। তার মতো তারকাকে মাঠ থেকে বিদায় দিতে না পারাকে বিসিসিআইয়ের পরাজয় বলে উল্লেখ করেছেন সাকলায়েন।

৪৩ বছর বয়সী তারকা বলেন, ‘আমি সব সময়েই ইতিবাচক কথা বলি। নেতিবাচক কথা আমি বলি না। কিন্তু আমার মনে হয়েছে এটা বিসিসিআইয়ের পরাজয়। ধোনির মতো একজন এত বড় মাপের ক্রিকেটারের সঙ্গে ঠিক আচরণ করেনি ভারতীয় বোর্ড। এভাবে ওর অবসর নেওয়াটা ঠিক হয়নি। এটা আমার হৃদয়ের কথা।’

যোগ করে বলেন, ‘প্রত্যেক ক্রিকেটার স্বপ্ন দেখে ভালোভাবে বিদায় নেওয়ার। আমার বিশ্বাস ধোনিও তা দেখেছিল।’