সর্বশেষ

“খালেদা জিয়ার সর্বোচ্চ সুচিকিৎসার ব্যবস্থা নেয়া হবে “

ই- বার্তা ডেস্ক।।  কারাবন্দী বিএনপি চেয়ারপারসনের সুচিকিৎসার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।  তার সঙ্গে মঙ্গলবার সচিবালয়ে দেখা করে এ কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেছেন, ‘আমরা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা নেয়ার কথা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে জানিয়েছি।  স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন, খালেদা জিয়ার সর্বোচ্চ সুচিকিৎসার ব্যবস্থা নেয়া হবে।’  মির্জা ফখরুল বলেন, ‘আমি বিশ্বাস করি, স্বরাষ্ট্রমন্ত্রী তার কথা রাখবেন।” ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘বিএনপির একটি প্রতিনিধি মন্ত্রণালয়ে এসেছিলেন।  তারা একটি পত্র আমাকে হস্তান্তর করেছেন, যেটির সারমর্ম ছিল এ রকম, বিএনপির চেয়ারপারসনের চিকিৎসার প্রয়োজন।  সেই দাবি নিয়ে তারা এসেছিলেন ।  খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি।

এদিকে দেশে ‘গণতন্ত্র নেই’ অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিদেশি সংবাদমাধ্যমে বাংলাদেশকে এখন বিশ্বের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন একদলীয় শাসনের উত্তর কোরিয়ার সঙ্গে তুলনা করা হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ত্রয়োদশ কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত এই সভায় উপস্থিত নেতাকর্মীদের সামনে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে কারামুক্ত করতে আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান ফখরুল।

‘বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের অংশ হিসেবে ‘অসংখ্য ‘ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।  তিনি আরো বলেন, ‘আজকে দেখবেন টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সমস্ত গ্রামে দেখবেন আমাদের নেতাকর্মী, সাধারণ মানুষ আজকে মামলা-মোকদ্দমায় জর্জরিত হয়ে গেছে।’

তবে বিএনপি ‘ফিনিক্স পাখির’ মতো জেগে উঠবে বলে আশা প্রকাশ করেন মির্জা ফখরুল।  অতীতে বার বার চেষ্টা হয়েছে বিএনপিকে ধ্বংস করার কিন্তু বিএনপিকে কেউ ধ্বংস করতে পারেনি।  ইনশাল্লাহ বিএনপি জেগে উঠবে, ফিনিক্স পাখির মতোই জেগে উঠবে।’

ই-বার্তা/ আরমান হোসেন পার্থ