সর্বশেষ

ভোট কেন্দ্রে পাহারায় আজ মাঠে নামছেন লক্ষাধিক আ’লীগ কর্মী

ই-বার্তা ডেস্ক ।।    ভোট কেন্দ্রে নাশকতার শঙ্কায় আওয়ামী লীগের লক্ষাধিক কেন্দ্রভিত্তিক কমিটি সদস্য আজ থেকে মাঠে নামছেন এবং আগামীকাল ভোট গণনা পর্যন্ত তারা নিজ নিজ কেন্দ্রে অবস্থান করবেন। এ ভোটপরবর্তী আইনশৃঙ্খলা বাহিনীর সহায়ক হিসেবেও কাজ করবেন তারা। দেশের জনগনের নিরাপত্তা প্রদান হবে এইসব বাহিনীর প্রধান কাজ।

 

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এ বিষয়ে গনমাধ্যমে বলেন ,২০১৪ সালের নির্বাচনের আগে ও পরে দেশে অরাজকতা করেছিল বিএনপি-জামায়াত।তারা মানুষ হত্যা করে নির্বাচন বানচালের চেষ্টা করেছে।এবার ও তারা একই কাজ করবে।  এজন্য আমরা ভোটারদের সুরক্ষা ও বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও গুজব প্রতিরোধে কেন্দ্রভিত্তিক কমিটি গঠন করেছি।যারা দেশের জনগনের নিরাপত্তার জন্য কাজ করবে।

 

আজ থেকে আওয়ামী লীগের পাশাপাশি দলের সহযোগী সংগঠনগুলোও তাদের মতো একই কাজে সহযোগিতা করবে। এসব কমিটির প্রধান কাজ হবে ভোটারদের সচেতন করা, ভোট কেন্দ্রে যেতে সহযোগিতা করা এবং দলীয় পোলিং এজেন্ট মনিটরিংয়ের কাজ করা। পাশাপাশি এরা আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতাও করবে। জানা  গেছে- আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ আলাদাভাবে দেশের ৪০ হাজার ১৮৩ ভোট কেন্দ্রের প্রত্যেকটিতে কমিটি গঠন করেছে। সবমিলিয়ে কমিটির সংখ্যা লাখের উপরে। প্রতি টিমে ৩০ থেকে শতাধিক সদস্য সক্রিয় আছে।গতকাল শুক্রবার সকাল পর্যন্ত এ টিমগুলো নিজ নিজ এলাকায় নির্বাচনী প্রচার কাজও করেছে। অক্টোবরেই এ কমিটি গঠনের কাজ শেষ করেছে আওয়ামী লীগ।

এ বিসয়ে আওয়ামী লীগের নীতিনির্ধারকরা বলছে, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও এখনও কেউ ভুলতে পারিনি। সেই ভয়ঙ্কর অভিজ্ঞতা এড়ানোর এবার দলের পক্ষ থেকে সর্বোচ্চ প্রস্তুতি নেয়া হয়েছে, যাতে একটি মানুষও আর সীমাহীন কষ্টের শিকার না হন।

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম