সর্বশেষ

মিনহাজের ঘূর্ণিতে প্রথম ম্যাচ জিতলো বাংলাদেশ

ই-বার্তা ডেস্ক।।  ব্যাটসম্যান এবং বোলারদের অসাধারণ নৈপূণ্যে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে পরাজিত করে বাংলাদেশ।  দুই ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।  দলের জয়ে দুই ইনিংসে ৯ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছেন মিনহাজুর রহমান।

বৃহস্পতিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়া চার দিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড।  প্রথমে ব্যাট করতে নেমে সর্বসাকুল্যে ২৮০ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড যুবারা।  দলের হয়ে সর্বোচ্চ ৯৯ রান করেন বেন চার্লসওয়ার্থ।  বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন রুহেল আহমেদ, তিন উইকেট নেন মিনহাজুর।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ৩৯৮ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে টাইগার যুবারা।  দলের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন শাহাদাত হোসেন, এছাড়া ৮২ রান করেন অধিনায়ক আকবর আলী।

ইংলিশরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মিনহাজুর রহমানের স্পিনের সামনে ১৫২ রানে অলআউট হয়।  বাংলাদেশ দলের হয়ে একাই ৬ উইকেট নেন মিনহাজুর।  জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ৩৫ রান।  সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে জয়ের মুখ দেখে স্বাগতিক বাংলাদেশ দল।

 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু