অচিরেই শহরকে ডেঙ্গু মুক্ত করবোঃ মেয়র খোকন 

ই- বার্তা ডেস্ক।।   ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন  ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে নগর কর্তৃপক্ষসহ সরকারের সংশ্লিষ্টরা সর্বোচ্চ শক্তি নিয়োগ করে মাঠে আছে। অচিরেই শহরকে ডেঙ্গু মুক্ত করবো।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের খোঁজ নেওয়া শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, ডেঙ্গু জ্বর শুধু বাংলাদেশে নয়। পাশ্ববর্তী দেশ ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড ও সিঙ্গাপুরেও হাজার হাজার রোগী ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। বৈশ্বিক জলবায়ুর পরিবর্তনে এ রোগের প্রাদুর্ভাব ঘটে। কিন্তু আমরা বসে নেই। প্রয়োজনীয় সকল উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, অনেকে হয়তো মনে করে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা ময়লা আবর্জনায় বংশ বিস্তার করে। কিন্তু এটি সম্পূর্ণ স্বচ্ছ পানিতে বংশ বিস্তার করে। তাই আমরা শীঘ্রই বাসাবাড়িতে জমে থাকা স্বচ্ছ পানিগুলোতেও মশার ওষুধ ছিটানোর জন্য মশক কর্মীদেরকে পাঠাব। আপনারা তাদেরকে বাসাবাড়িতে প্রবেশের অনুমতি দিয়ে সহযোগিতা করবেন। সেই সঙ্গে আপনার প্রতিবেশীদেরকেও বলবেন, যেন কোনো পানি দু’দিনের বেশি জমিয়ে না রাখে। তবেই এটি প্রতিরোধ করা সম্ভব হবে। এ রোগ দ্রুত সেরে যায়। আমরা সকলে মিলেই এ রোগ প্রতিরোধ করবো।