অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ

ই-বার্তা ।।  অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বৃহস্পতিবার (২১ মার্চ) মাঠে নামছে বাংলাদেশ নারী দল।

৩ ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া নারী দল। বৃহস্পতিবার (২১ মার্চ) এই সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। সাতবারের ওয়ানডে চ্যাম্পিয়ন এবং ছয়বারের ওয়ানডে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে মাঠে নামার আগে বুধবার সংবাদ সম্মেলনে এসেছিলেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা।

শক্তিমত্তা আর অর্জন যেকোনো দিক থেকে বিবেচনা করলে অস্ট্রেলিয়ার চেয়ে যোজন যোজন পিছিয়ে আছে বাংলাদেশ। তবে সেটা নিয়ে তেমন ভাবছেন না অধিনায়ক। নিজেদের শক্তির জায়গায় আস্থা রেখে ভালো পারফর্ম করার আশাবাদ জানিয়েছেন নিগার।

তিনি বলেন, ‘যদি আমাদের দিক থেকে চিন্তা করেন, সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় যখন খেলেছি তখন মনে হয়েছে আমাদের ব্যাটিং শক্তিশালী। ঘরের মাঠে ভারত, পাকিস্তানের সঙ্গে যখন খেলেছি তখন মনে হয়েছে আমাদের বোলিংটা শক্তিশালী। এটা দলের জন্য ভালো লক্ষণ। দুইটা বিভাগই অনেক বেশি ভালো জায়গায় আছে। এখন গুরুত্বপূর্ণ হচ্ছে কালকের দিনটায় কোন বিভাগটা দলের জন্য সবচেয়ে বেশি অবদান রাখতে পারে।’

নিগার আরও বলেন, ‘তারা ৪ থেকে ৫ জন ব্যাটারের ওপর অনেক বেশি নির্ভর করে। আমাদের টার্গেট থাকবে, তাদের সেই শক্তির জায়গাটা যেন ভেঙে দিতে পারি যত দ্রুত সম্ভব হয়। আর বোলিংয়ে আমরা সেরা, এটা সবসময় বলতে হবে। এই মাঠে বলেন বা যে কোনো জায়গায় হোক, আমার বোলাররা অনেক বড় বড় জায়গায় আত্মবিশ্বাসের সঙ্গে ভালো পারফর্ম করে দিয়েছে।’

‘সেদিক থেকে অনেক আত্মবিশ্বাসী আমি। যেহেতু ব্যাটিং নির্ভর দল ওরা। তাই তাদের ব্যাটিং ইউনিটটা যদি আমরা কলাপ্স করাতে পারি, যদি সুযোগ না দেই, ভালো বোলিং বাস্তবায়ন করতে পারি, ভালো হবে আমাদের জন্য’- নিগার যোগ করেন।

অস্ট্রেলিয়াকে হারানোর আত্মবিশ্বাস দেখালেও অজিরা যে নারী ক্রিকেটের অন্যতম সেরা সেটা জানাতে ভুল করেননি বাংলাদেশ অধিনায়ক। তিনি বলেন, ‘তারা বিশ্বচ্যাম্পিয়ন দল। তাদের বিপক্ষে খেলা আমাদের দলের জন্য অনেক বড় একটা অভিজ্ঞতা হবে। গত ৬-৭ মাস আমরা যেমন ক্রিকেট খেলে এসেছি, তারাও আমাদের হালকাভাবে নেয়নি। সেটা ওদের স্কোয়াড দেখেই বোঝা গেছে। বিশ্বকাপও এখানে।