আগামীকাল খালেদা ইস্যুতে বৈঠক ডেকেছে ঐক্যফ্রন্ট

ই- বার্তা ডেস্ক।।   কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে  আগামীকাল মঙ্গলবার (৭ জানুয়ারি) বৈঠক ডেকেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

এদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে হবে।জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জাহাঙ্গীর আলম মিন্টু বলেন,দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতির কারণে উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে আলোচনার জন্য জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা আগামীকাল ৭ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বার বিল্ডিংয়ে বৈঠক করবেন। এতে সভাপতিত্ব করবেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে রোববার (৫ জানুয়ারি) বিকেলে সাক্ষাৎ করেন তার বোন বেগম সেলিমা ইসলাম, ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা সিঁথি, কোকোর ছোট মেয়ে জাহিয়া রহমান, নাতি সামিন ইসলাম, রাখিন ইসলাম ও নাতনি আরিফা ইসলাম প্রমুখ।

সাক্ষাৎ শেষে বেরিয়ে গাড়িতে বসে অঝোরে কাঁদেন কোকোর স্ত্রী ও মেয়ে। সেখানে সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, খালেদার স্বাস্থ্যের আরও অনেক বেশি অবনতি হয়েছে। তিনি হাত সোজা করতে পারছেন না। তার হাত বাঁকা হয়ে গেছে। হাতের আঙুল বাঁকা হয়ে গেছে, খুবই খারাপ অবস্থা। দুই হাঁটুতে অপারেশন করার কারণে হাঁটুতেও ব্যথা, হাঁটু ফুলে গেছে। তিনি পা-ও ফেলতে পারছেন না।

এরপর সোমবার (৬ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বার্তা পাঠিয়েছেন- তিনি উন্নত চিকিৎসা নিতে আগ্রহী। আমরা তার সাথে দেখা করার জন্য কর্তৃপক্ষকে চিঠি দিয়েছি, কিন্তু এখনো কোনো রেসপন্স পাইনি।