আগামী মৌসুমে সেতিয়েনই থাকছেন বার্সেলোনার কোচ: বার্তোমেউ

মাত্র ছয় মাস আগে দায়িত্ব নেওয়া কিকে সেতিয়েনের উত্তরসূরি কে হতে পারেন তা নিয়ে গুঞ্জনের অন্ত নেই। আশানুরূপ ফল আনতে ব্যর্থ হওয়ায় বার্সেলোনার কোচ হিসেবে তার ভবিষ্যতের উপরে কালো মেঘের ছায়া দেখছেন অনেকে।

তবে কাতালান ক্লাবটির সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ বলেছেন, আগামী মৌসুমে সেতিয়েনের অধীনেই খেলতে হবে লিওনেল মেসি-লুইস সুয়ারেজদেরকে।

আর্নেস্তো ভালভার্দের বিদায়ের পর গেল জানুয়ারিতে কোচ হিসেবে বার্সায় যোগ দেন সেতিয়েন। কিন্তু ন্যু ক্যাম্পের তার সময়টা ভালো কাটছে না। চলতি মৌসুমে এখন পর্যন্ত কোনো শিরোপার দেখা পায়নি বার্সেলোনা। দুই মৌসুম পর তারা হাতছাড়া করেছে স্প্যানিশ লা লিগার শিরোপা। বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে সেতিয়েনের অধীনে খেলা ২৩ ম্যাচের ১৫টিতে জিতেছে বার্সা। সমান চারটি করে ম্যাচ হেরেছে ও ড্র করেছে তারা।

অন্যদিকে, ভালভার্দে থাকার সময় থেকে জাভি হার্নান্দেজের কোচ হয়ে ফেরার জল্পনা-কল্পনা চলছে। বর্ণাঢ্য খেলোয়াড়ি ক্যারিয়ারের ইতি টানার পর গেল বছর কাতারের আল-সাদের দায়িত্ব গ্রহণ করেছেন সাবেক এই বার্সা মিডফিল্ডার। চলতি মাসের শুরুতে ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ এক বছর বাড়িয়েছেনও তিনি।

তবে গোটা পরিস্থিতি বিশ্লেষণ করে ধারণা করা করা হচ্ছে, বার্সার কোচ পদে শিগগিরই আসতে পারে পরিবর্তন। তবে সেই সম্ভাবনায় জল ঢেলে দিয়েছেন বার্তোমেউ। স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘জাভি এমন একজন খেলোয়াড় যার সঙ্গে আমার সম্পর্ক দুর্দান্ত। তবে বর্তমানে কিকে সেতিয়েনের সঙ্গে বার্সেলোনার একটি চুক্তি রয়েছে এবং চুক্তি অনুসারে, আগামী বছরেও তিনিই থাকছেন।’

এবারের মৌসুমে বার্সার শিরোপা জেতার সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টিকে আছে দলটি। আগামী ৯ অগাস্ট প্রতিযোগিতাটির শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠে নাপোলিকে মোকাবিলা করবে তারা। এই চ্যালেঞ্জ পেরিয়ে সেতিয়েন বার্সেলোনাকে এগিয়ে নিয়ে যাবেন বলেও আশা প্রকাশ করেছেন বার্তোমেউ।

‘আমরা সবসময় বলেছি যে কিকে সেতিয়েনই আমাদের কোচ এবং তিনি আমাদের পথ দেখাবেন এবারের চ্যাম্পিয়ন্স লিগে, যে প্রতিযোগিতাটি ঘিরে আমাদের অনেক আশা রয়েছে। নাপোলি হলো প্রথম ধাপ। এরপর তিনি সামনের মৌসুমেও (বার্সেলোনার কোচ হিসেবে কাজ) চালিয়ে যাবেন।’