আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের ৬ সদস্য গ্রেফতার

ই-বার্তা ডেস্ক।। রাজধানী ফকিরাপুল ও নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। শনিবার (২৩ নভেম্বর) রাতে র‍্যাব-১১ এর একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় তাদের জিম্মিতে থাকা ৪ তরুণীকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- অনিক হোসেন, মনির হোসেন সোহাগ, আক্তার হোসেন, আফতাউল ইসলাম পারভেজ, হান্নান ও আকাশ। তাদের কাছ থাকা বিপুল পরিমাণ পাসপোর্ট ও বিমানের টিকেটও জব্দ করা হয়।

রোববার (২৪ নভেম্বর) দুপুরে আদমজী র‍্যাব-১১ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ইঞ্জিনিয়ার স্কোয়াড্রন লিডার মো: রেজাউল হক বলেন, ‘দীর্ঘদিন যাবত এই চক্রটি তরুণীদের উচ্চ বেতনে বিদশে চাকরি দেওয়ার নাম করে দুবাই, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে নিয়ে ড্যান্স ক্লাবে বিক্রি করে দিত। এতে তারা রাজি না হলে তাদের একটি রুমে রেখে নির্যাতন করত পাচারকারীরা।’

তিনি বলেন, ‘শনিবার রাতে রাজধানীর ফকিরাপুল ও নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাব এলাকার শাহ চন্দ্রপুরী রেস্টুরেন্টে অভিযান চালিয়ে এই আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-১১ এর একটি দল। এসময় ৪ তরুণীকে উদ্ধার করা হয়। এছাড়া গ্রেফতারকৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট ও বিমানের টিকিট জব্দ করা হয়।’ তিনি জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।