আফগানিস্তানের বিপক্ষে জয় ফাইনালে সাহস জোগাবেঃ সাকিব

ই-বার্তা ডেস্ক।।  দেরাদুন থেকে বাংলাদেশ সব ভ্যেনুতেই আফগানিস্তানকে হারানো বেশ কঠিন হয়ে উঠেছিল বাংলাদেশ দলের জন্য।  অবশেষে চট্টগ্রামে আফগানদের বিপক্ষে কাঙ্খিত জয় পেয়েছে টাইগাররা। 

আর এই জয়ে দলটির বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল নিয়েও আশার বাণী শুনিয়েছেন টাইগারদের অধিনায়ক সাকিব আল হাসান।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার আফগানদের ৪ উইকেটে হারায় বাংলাদেশ। এক ওভার ও চার উইকেট হাতে রেখেই জয়ের জন্য ১৩৯ রানের লক্ষ্যে পৌঁছে যায় তারা। টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে টানা চার হারের পর জয়ের দেখা পেল লাল-সবুজ শিবির।

৪৫ বলে আট চার ও এক ছক্কায় অপরাজিত ৭০ রানের ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন সাকিব। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচ সেরা সাকিব বলেন, “বড় জয়। গত কয়েক মাস ধরে টি-টোয়েন্টিতে আমাদের পারফরম্যান্স যদি দেখেন- আমরা আমাদের মান অনুযায়ী খেলতে পারছিলাম না। আমাদের উন্নতি করার প্রয়োজন ছিল, আমরা এটা নিয়ে কাজ করছি। কাউকে না কাউকে ব্যাট হাতে দাঁড়াতেই হত। সৌভাগ্যক্রমে আজ আমার দিন ছিল। আমার কখনো মনে হয়নি, আমি ফর্মের বাইরে আছি।”

তিনি বলেন, “পুরো টুর্নামেন্ট জুড়ে বোলাররা ভালো করছে, ফিল্ডাররা তাদের সহযোগিতা করেছে। আমাদের ব্যর্থতার কারণ ছিল ব্যাটসম্যানরাই।” 

সাকিব বলেন, “আজকের জয় ফাইনালে আমাদের প্রেরণা ও আত্মবিশ্বাস দেবে। মিরপুরে কন্ডিশন ভিন্ন থাকবে। আফগানিস্তানকে হারাতে হলে আমাদের সেরাটা দিয়ে খেলতে হবে।”

ই-বার্তা/সালাউদ্দিন সাজু