আমাদের ঐক্য ভাঙার ষড়যন্ত্র চলছেঃ ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন যে, জনগণকে সঙ্গে নিয়ে আমাদের ঐক্য হয়েছে। এই ঐক্য দিয়ে বর্তমান ফ্যাসিস্ট সরকারকে উৎখাত করা হবে। তবে ষড়যন্ত্র চলছে আমাদের ঐক্য ভাঙার।

আজ রোববার (২৪ মার্চ) বিএনপির সাবেক মহাসচিব কে এম ওবায়দুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলে। রাজধানীর ডিপ্লোমা ইনজিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই স্মরণসভার আয়োজন করা হয়।

স্মরণসভায় বিজয় সুনিশ্চিত উল্লেখ করে তিনি বলেন, ‘বর্তমানে আমাদের খুব কঠিন সময় যাচ্ছে। এই সময় আমাদের ধৈর্য ও সাহস নিয়ে কাজ করতে হবে।’

ফখরুল  বলেন, ‘আজ দেশের গণতন্ত্র অবরুদ্ধ, কারারুদ্ধ। গণতন্ত্রের মাতা খালেদা জিয়া এখন কারারুদ্ধ। বিএনপির লাখো লাখো কর্মীরা আজ ঘরে ফিরতে পারছে না। পুলিশের নির্যাতন আর হয়রানি চলছে তাদের ওপর। বাংদেশে গণতন্ত্রহীন পরিস্থিতি বিরাজ করছে। জনগণের আশা-আকাঙ্ক্ষা পদদলিত হচ্ছে। এর থেকে মুক্তি পাওয়ার লক্ষে খালেদা জিয়ার নির্দেশে আমরা নির্বাচনে অংশগ্রহণ করি। জনগণকে ঐক্যবদ্ধ করা ছাড়া এই ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতাচ্যুত করা সম্ভব না। খালেদা জিয়া এই এই ঐক্য ধরে রাখার জন্য নির্দেশ দিয়েছেন।’

কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদের সভাপতি ও সাবেক মন্ত্রী টি এম গিয়াসউদ্দীন আহমদের সভপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন ওবায়দুর রহমান স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া সম্রাট। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কে এম ওবায়দুর রহমানের মেয়ে শামা ওবায়েদ ও সাংবাদিক মাহফুজ উল্যাহসহ অনেকে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম