ইরানের হামলায় ইসরাইলে চিকিৎসা নিচ্ছে আহত মার্কিন সেনারা

ই-বার্তা ডেস্ক।। ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় আহত ২২৪ মার্কিন সেনা ইসরাইলে চিকিৎসা নিচ্ছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে তেহরানভিত্তিক একটি সংবাদমাধ্যম।

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ইরাকের আল-আনবার প্রদেশে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি আইন আল-আসাদের রাডার ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে বলে জানানো হয় ওই প্রতিবেদনে। ইসরায়েলি সূত্রের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার সংবাদমাধ্যম পার্স টুডে জানায়, ইরাকে অবস্থিত দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে বুধবার ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)।

এ ক্ষেপণাস্ত্র হামলায় আহত ২২৪ মার্কিন সেনাকে চিকিৎসার জন্য ইসরাইলের রাজধানী তেল আবিবে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়াও এ হামলায় অন্তত ৮০ জন মার্কিন সন্ত্রাসী নিহত হয়েছে বলে বুধবার দাবি করে তেহরান। আইআরজিসি হামলার কথা স্বীকার করে একটি বিবৃতি দিয়েছে। আইআরজিসি দাবি করে, ইরানের কুদস ফোর্সের কমান্ডার কাসেম সোলেইমানির ওপর মার্কিন সেনাদের সন্ত্রাসী ও অপরাধমূলক হামলার কঠোর জবাব দিতেই ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি আইন আল-আসাদ মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে।

একই দিন জাতির উদ্দেশে দেওয়া ভাষণে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, এ হামলায় কোনো মার্কিন সেনা নিহত হয়নি।