উন্নত বিশ্বে জঙ্গিবাদের সৃষ্টি করেছে কারা: মতিয়া

ই-বার্তা ডেস্ক ।।   আওয়ামী লীগের ও সাবেক মন্ত্রী মতিয়া চৌধুরী নিউজিল্যান্ডে জঙ্গি হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেন, আজ বিশ্বে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে।

মতিয়া চৌধুরী উন্নত বিশ্বের উদ্দেশে বলেন- এই জঙ্গিবাদের সৃষ্টি করেছে কে? আপনারা সর্প হয়ে দংশন করেন আর ওজা হয়ে ঝাড়েন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে শনিবার ধানমন্ডির ৩২ নম্বরে গরিব ও অসহায় মানুষের মাধ্যে রিকশা ও ভ্যান বিতরণ কর্মসূচির উদ্বোধনের সময় মতিয়া চৌধুরী এ মন্তব্য করেন।

সাবেক মন্ত্রী এই আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু জঙ্গিবাদের বিরুদ্ধে জিহাদই ঘোষণা করেননি, কার্যকরভাবে জঙ্গিবাদ মোকাবিলা করে যাচ্ছেন।

হলি আর্টিজান, শোলাকিয়ায় ঈদের জামায়াতে জঙ্গিরা আক্রমণ চালিয়েছে। এসব জঙ্গি তৎপরতা মোকাবিলায় শেখ হাসিনা সফলতার পরিচয় দিয়েছেন।

তিনি আরো বলেন, এই জঙ্গিরা আসলে ধর্ম চায় না, মানুষের শান্তি বিনাশ করতে চায়। আমরা এই বাংলাদেশের মাটি দানবের জন্য নয় মানবতার জন্য তৈরি করবো। সেই লক্ষ্য নিয়েই শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। নিউজিল্যান্ডের বর্বর হত্যাকাণ্ডে ঘৃণা জানাই।

মতিয়া চৌধুরী বলেন, আমরা যখন পুরোপুরি উন্নয়নশীল দেশ হয়ে যাবো তখন আর এই রিকশা দিলে হবে না স্বয়ংক্রিয় যান দিতে হবে।শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশের দিকে অগ্রসর হচ্ছে। শেখ হাসিনার ভিশন আছে, এই দেশ অবশ্যই উন্নত দেশে পরিণত হবে। এটা আমি দৃঢ়ভাবে আশা করি। আমি সেই দিনটির অপেক্ষায় আছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান ফখরুল ইসলাম মুন্সী।

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল