এরা মানুষ হত্যাকারীর পার্টি, এরা খুনির পার্টিঃ মতিয়া চৌধুরী

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বিএনপি-জামায়াতের সমালোচনা করে বলেছেন, ‘এরা মানুষ হত্যাকারীর পার্টি, এরা খুনির পার্টি। ক্ষমতায় থাকলেও মানুষ মারে, ক্ষমতার বাইরে থাকলেও মানুষ হত্যা করে। এদের নেশা হলো খুনের নেশা।

গতকাল শুক্রবার (১৫ মার্চ) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ১৫ মার্চ কৃষক হত্যা দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় বিএনপি-জামায়াত জোট শাসনামলে সারের জন্য আন্দোলন করতে গিয়ে কৃষকদের বিভিন্ন জুলুম নির্যাতনের চিত্র তুলে ধরে মতিয়া চৌধুরী বলেন, ‘এদের লোভের বলি হয়েছিল বাংলার কৃষক ও বাংলার মানুষ। এরা ক্ষমতায় থেকেও মানুষ মারে, আবার যখন ক্ষমতার বাইরে থেকেও মানুষ হত্যা করে। এবারও ইলেকশনের সময় কম চেষ্টা করেনি। কিন্তু দেশের মানুষ তাদেরকে প্রত্যাখান করেছে।’

এতিমের টাকা অর্থ আত্মসাতের মামলায় খালেদা জিয়ার কারাবরণের কথা তুলে ধরে মতিয়া চৌধুরী বলেন, ‘পাপ বাপকেও ছাড়ে না। মামার বাড়ির আবদার, সাজাপ্রাপ্ত আসামিকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করাতে হবে, কেন বঙ্গবন্ধু মেডিকেল পছন্দ হয় না? আমি নিজেও জিয়াউর রহমানের আমলে বঙ্গবন্ধু মেডিকেলে ২২দিন ছিলাম। আমাদের তো ইউনাইটেডে বা অন্য কোথাও পাঠানো হয়নি। আমিও ডিভিশনপ্রাপ্ত আসামি ছিলাম।’

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সমীর চন্দ্র দে’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মতিয়া চৌধুরী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কৃষক লীগের সহ-সভাপতি খান আলতাফ হোসেন ভুলু, শেখ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক খন্দকার শামসুল হক রেজা, যুগ্ম সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, সাখাওয়াত হোসেন সুইটসহ অনেকে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম