এরশাদের অবস্থা আশঙ্কাজনকঃ জিএম কাদের

ই-বার্তা ডেস্ক।।  সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৬তম দিনের মতো চিকিৎসারত সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবস্থা এখন আশঙ্কাজনক। তিনি লাইফ সাপোর্টে আছেন।  

এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত এবং আশঙ্কাজনক বলে জানিয়েছেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। আজ শুক্রবার (১২ জুলাই) এক প্রেস কনফারেন্সের মাধ্যমে এই তথ্য জানান তিনি । 

জিএম কাদের বলেন, এরশাদের কিডনি, লিভার এখনও কাজ করছে না। তার শারীরিক অবস্থার কিছু কিছু ক্ষেত্রে উন্নতি হয়েছে এবং কিছু কিছু ক্ষেত্রে অবনতি হয়েছে। তবে তিনি শঙ্কামুক্ত নন। 

জাপা চেয়ারম্যানের এ অবস্থার মধ্যেও তার পরিবার ও পার্টির মধ্যে চলছে নানা গুঞ্জন। দীর্ঘদিন যারা এরশাদ থেকে দূরে ছিলেন, তারাও হাসপাতালে ভিড় জমাচ্ছেন। এরশাদের পাশে বসে কেউ কোরআন তিলাওয়াত করছেন, কেউ তার জন্য দোয়া চাইছেন। 

এদিকে গত ১৮ জানুয়ারি হুসেইন মুহম্মদ এরশাদ তার অবর্তমানে ছোট ভাই জিএম কাদেরকে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব দেন। এ নিয়ে দলের ভেতরে মতবিরোধ দেখা দেয়। এরশাদ সিএমএইচে ভর্তি হওয়ার পর এ দ্বন্দ্ব ক্রমশ বাড়তে থাকে। এরশাদের সন্তান বলতে দুই ছেলের কথা জনসাধারণ জানলেও এরশাদ তার নিজের একটি আত্মজীবনীমূলক বইয়ে চার সন্তানের কথা উল্লেখ করেছেন।

প্রসঙ্গত, গত ২২ জুন থেকে ৯০ বছর বয়সী এরশাদ সিএমএইচে চিকিৎসাধীন। জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা এরশাদ হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনিসহ না জটিলতায় ভুগছেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু