করোনায় আক্রান্ত নোভাক জকোভিচ

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বের অন্যতম সেরা টেনিস তারকা নোভাক জোকোভিচ। মঙ্গলবার একটি বিবৃতিতে সার্বিয়ান এই তারকা নিজেই এমনটি জানান ।

জকোভিচের আয়োজনের একটি প্রদর্শনী টুর্নামেন্টে খেলতে আসা খেলোয়াড় এবং কোচিং সদস্যরা একের পরে এক করোনায় আক্রান্ত হচ্ছেন। তা নিয়ে রীতিমতো কাঠগড়ায় বিশ্বের অন্যতম সেরা টেনিস তারকা জকোভিচ। তার নিজেরও করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

বিশ্বের এক নম্বর জকোভিচ সম্প্রতি বেলগ্রেডে এই প্রদর্শনী প্রতিযোগিতার আয়োজন করেছিলেন। যার প্রথম পর্ব শেষ হয়েছে।

গত রবিবার রাতে প্রথম আক্রান্তের খবর আসে। টেনিস দুনিয়ায় ‘বেবি ফেদেরার’ বলে পরিচিত বুলগেরিয়ার তারকা গ্রিগর দিমিত্রভ করোনায় আক্রান্ত। এর পরেই আর এক খেলোয়াড় বোর্না চোরিচ জানান তিনিও করোনায় আক্রান্ত।

এই দুই টেনিস তারকার করোনায় আক্রান্ত হওয়ার খবর জানাজানি হওয়ার কিছুক্ষণ পরে জকোভিচের ফিটনেস কোচ মার্কো পানিচিরও পরীক্ষার ফল পজিটিভ এসেছে। সার্বিয়ার মিডিয়ায় তেমনই খবর। দিমিত্রভের কোচও আক্রান্তদের তালিকায় আছেন বলে শোনা যাচ্ছে।

আশঙ্কা ক্রমশ বাড়ছে যে, বেলগ্রেড না টেনিস খেলোয়াড়দের মধ্যে করোনা বিস্ফোরণ ঘটিয়ে দিয়ে থাকে! এভাবে ঝুঁকি নিয়ে প্রদর্শনী প্রতিযোগিতা আয়োজনের পরে অনেকেই জকোভিচের তীব্র সমালোচনা করছেন।

এই প্রদর্শনী টুর্নামেন্টে স্টেডিয়ামে দর্শক পর্যন্ত উপস্থিত ছিল! খেলোয়াড়দের ম্যাচের মধ্যে আলিঙ্গন করতে, হাত মেলাতে দেখা গেছে। নাইট ক্লাবে পার্টিও করেছেন তারা।