খিলগাঁওয়ে হত্যা মামলায়, ৭ দিনের রিমান্ডে খালেদ

ই-বার্তা ডেস্ক।। মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার পাঁচ বছর আগের করা ওই মামলায় গ্রেফতার দেখানোর আবেদনের পাশাপাশি তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগেও কয়েকদফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে খালেদকে মাহমুদ ভূঁইয়াকে। রিমান্ড আবেদনে বলা হয় খালেদ ও তার অন্যান্য সহযোগীদের পূর্বপরিকল্পনা মোতাবেক রাজধানীর খিলগাঁও থানার ১৫১/২/৩৭, আনোয়ার হোসেনের বাড়ির গেটের সামনে ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর রাত ৮টা ৩০ মিনিটে ইসরাইল হোসেন ও শরীফ হোসেন সায়মনকে গুলি করে ৩৮ লাখ টাকা ছিনতাই করা হয়। ঘটনাস্থলেই শরীফ হোসেন সায়মন মারা যান এবং ইসরাইল হোসেন গুরুতর আহত অবস্থায় পঙ্গু হাসপাতালে ভর্তি হন এবং ২০১৬ সালের ১ এপ্রিল মারা যান।

সরকারের চলমান শুদ্ধি অভিযানে গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় আটক করা হয় খালেদ মাহমুদ ভূঁইয়াকে। তার বাসা থেকে একটি অবৈধ অস্ত্র, লাইসেন্সের শর্ত ভঙ্গ করা আরও দুটি অস্ত্র, কয়েক রাউন্ড গুলি ও দুই প্যাকেটে ৫৮২ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব।