এই দেশের স্বাধীনতা চুরি হয়ে গেছে, গণতন্ত্র নেইঃ রব

ই-বার্তা ডেস্ক।।  জেএসডি সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি আ স ম আবদুর রব বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা চুরি হয়ে গেছে, এই দেশ আর দেশ নেই, দেশের গণতন্ত্র নেই, সব চুরি হয়ে গেছে।  

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত, ‘ছাত্ররাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

রব বলেন, দেশ এখন স্বৈরশাসকে পরিণত হয়েছে। স্বৈরাচার দুই প্রকার- বর্তমান সরকার হলো সিভিল স্বৈরাচার। ৩০ তারিখের ভোট যে সরকার ২৯ তারিখ রাতেই করে এ রকম স্বৈরাচার পৃথিবীতে আর নেই। এই দেশ আর দেশ নেই, দেশের সব চুরি হয়ে গেছে।

মেধাবীরা চাকরি পাচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, এই সরকারের আমলে আমাদের দেশের মেধাবী ছাত্রসমাজ চাকরি পাচ্ছে না। চাকরি পাচ্ছে হাতুড়ি লীগ, টর্চার লীগ, যারা ক্যাম্পাসে সন্ত্রাসী করে বেড়ায়, ছাত্র খুন করে তারা। এই সরকার চাকরির যোগ্যতা চায়, যারা টর্চার করতে পারে, গুম করতে পারে, চাঁদাবাজি করতে পারে, দখলবাজি করতে পারে তাদের চাকরি দেয়া হয়। ।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহেদা রফিকের সভাপতিত্বে আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান প্রমুখ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু