‘গণতন্ত্রের জন্য সবচেয়ে বড় হুমকি বিএনপি’

ই- বার্তা ডেস্ক।।   তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন যে, গণতন্ত্রের জন্য সবচেয়ে বড় হুমকি বিএনপি।

আজ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট অনুষ্ঠানটির আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, অগণতান্ত্রিক প্রক্রিয়ায় সৃষ্টি হওয়া দলটি সবসময় গণতন্ত্রের গলা টিপে ধরতে চেয়েছে। বিএনপির শরিকরা এখন দল ছেড়ে পালাতে শুরু করছে। ২০ দলের পর ঐক্যফ্রন্টেও ভাঙন শুরু হয়েছে। কারণ বিএনপি দুর্বৃত্তদের দল। এ কারণেই তারা এখন একটি জনবিচ্ছিন্ন ছোট দলে পরিণত হয়েছে। আমরা চাই, তারা দুর্বৃত্তের নেতৃত্ব থেকে বেরিয়ে এসে দেশের স্বার্থে কাজ করুক।

বিএনপির নেতৃত্বের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, দুর্নীতির মামলায় তাদের শীর্ষ এক নেতা দণ্ড নিয়ে কারাগারে, অন্য নেতা দণ্ড নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

হাছান মাহমুদ  বিএনপি আদর্শহীন দল উল্লেখ করেবলেন, যাদের মধ্যে কোনো চেতনা নেই, আদর্শ নেই সেই দল বেশি দিন টিকে থাকতে পারে না। বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে, দীর্ঘদিন ধরে ক্ষমতায় না থাকায় দলের নেতাকর্মীরা হতাশ হয়ে দল ছাড়তে শুরু করেছে।

তিনি আরও বলেন, রাজনীতিকে বণিকায়ন এবং দুর্বৃত্তায়ন করেছে বিএনপি। দলটির বর্তমান চেয়ারম্যান তারেক রহমান একজন প্রমাণিত দুর্বৃত্ত। তার নেতৃত্বে ২১ আগস্টে গ্রেনেড হামলা হয়েছে। রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করে তারা গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছে। তার সেই উদ্দেশ্য সফল হয়নি।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম