গাজায় আবারো ইসরায়েলি বিমান হামলাঃ নিহত ২

ই-বার্তা।।শনিবার ইসরায়েলি বিমান হামলায় দুই ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১২ জন। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ২০১৪ সালের যুদ্ধের পর শনিবার তাঁরা হামাস রাজনৈতিক গোষ্ঠীর বিভিন্ন অবস্থানের ওপর ‘সবচেয়ে কঠোর হামলা’ চালিয়েছেন।

 

এদিকে গতকাল হামাস জানিয়েছে, মিসরীয় মধ্যস্থতায় ইসরায়েলের সঙ্গে গাজায় যুদ্ধবিরতির একটি সমঝোতা হয়েছে। যদিও ইসরায়েলের তরফে এ ব্যাপারে কিছু বলা হয়নি। ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেন, গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলার জবাবে গাজায় বিমান হামলা চালানো হয়েছে। প্রয়োজন হলে আরো হামলা চালানো হবে বলে অঙ্গীকার করেছেন তিনি। এক ভিডিও বক্তব্যে নেতানিয়াহু বলেছেন,

 

“প্রতিরক্ষামন্ত্রী, সশস্ত্র বাহিনীর প্রধান এবং ইসরায়েল রাষ্ট্রের শীর্ষ নিরাপত্তা কমান্ডের পরামর্শমতো হামাস সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।”

 

অপারেশন প্রটেক্টিভ এজের (২০১৪ সালের হামাস-ইসরায়েল লড়াই) পর থেকে হামাসের ওপর সবচেয়ে কঠোর আঘাত হেনেছে আইডিএফ। প্রয়োজন হলে হামলা আরো জোরদার করা হবে। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, গাজা শহরে চালানো বিমান হামলায় দুজন নিহত ও ১২ জন আহত হয়েছে।সূত্র : রয়টার্স।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট