গ্যাসের মূল্যবৃদ্ধি করা অযৌক্তিকঃ মির্জা ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্যাসের মূল্যবৃদ্ধি সম্পর্কে বলেছেন, আমাদের অবস্থান স্পষ্ট, গ্যাসের মূল্যবৃদ্ধি আমরা কখনও মেনে নেব না, দেশের মানুষও মেনে নেবে না।

গতকাল রোববার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এই সময় ফখরুল  বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধি করা অযৌক্তিক। এর মাধ্যমে নিুবিত্ত ও মধ্যবিত্তদের নাভিশ্বাস উঠবে। গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। আবারও বলছি, এসব কিছু উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধি করা হলে আমরা সাধ্যমতো প্রতিবাদ করব।

তিনি এ সময় আরও বলেন, তিনি বলেন, দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়ে গেছে। ১০-১২ বছর ধরে আমরা দেখছি, যারা সরকারের অপছন্দের মানুষ, তাদের গ্রেফতার ও হত্যা করা হচ্ছে। প্রয়োজনে তাদের গুম করা হচ্ছে। নিরপরাধ মানুষকে বন্দি করে রাখা হয়েছে। লক্ষাধিক গায়েবি মামলায় ২৬ লাখ মানুষকে আসামি করা হয়েছে।

বিএনপি ও অঙ্গসংগঠনের যৌথসভা শেষে এই সংবাদ সম্মেলন হয়। যৌথসভায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে র‌্যালিসহ সাত দিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, মুনির হোসেনসহ অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে দলের যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে যৌথসভা করেন বিএনপির মহাসচিব।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম