ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে নিষেধাজ্ঞা

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কার্যক্রমে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। একইসঙ্গে নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে সাত দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় ছাত্রদলের কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হন ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক হন ইকবাল হোসেন।

আগের কমিটির ধর্ম বিষয়ক সহসম্পাদক আমান উল্লাহ আমান নতুন কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আবেদনের পর আদালত থেকে আজ এই আদেশ এলো। আদেশে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তাদের কার্যক্রমে কেন স্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হবে না তার কারণ দেখাতে বলা হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল হওয়ার কথা ছিল। তবে আগের কমিটির ধর্ম বিষয়ক সহসম্পাদক আমান উল্লাহ ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ১২ সেপ্টেম্বর ঢাকার চতুর্থ সহকারী জজ আদালতে মামলা করেন। তখন শুনানি নিয়ে আদালত ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন। একই সঙ্গে ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছিলেন।

এ স্থগিতাদেশের মধ্যেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে মির্জা আব্বাসের বাসায় ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হয়।