জামায়াতে ইসলামীর কর্মকাণ্ডের জন্য অনেক আগেই জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত ছিলঃ হানিফ

ই- বার্তা ডেস্ক।।    আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন যে,জামায়াতে ইসলামীর কর্মকাণ্ডের জন্য অনেক আগেই জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত ছিল। জামায়াতে ইসলামীর এদেশে রাজনীতি করার আর কোনো নৈতিক অধিকার থাকতে পারে না।

আজ শুক্রবার দুপুরে কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে জামায়াত থেকে ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদত্যাগের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, একাত্তর সালে জামায়াত ইসলামীর ভূমিকা ছিল স্বাধীনতার বিপক্ষে,দেশের জনগণের বিপক্ষে। ১৯৭১ সালে জামায়াতে ইসলামী এদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে পাকিস্তানি সৈন্যবাহিনীর সঙ্গে দেশে গণহত্যা চালিয়েছিল, নারী নির্যাতন করেছিল এবং ঘরবাড়ি আগুন দিয়ে পুড়িয়েছিল। এই অপরাধের জন্য জামায়াত নেতাদের বিচারের দাবি ছিলো জনগণের। সেই বিচার কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে জামায়াতের কয়েকজন নেতার বিচার হয়েছে এবং দণ্ড কার্যকর করা হয়েছে।

হানিফ বলেন, জামায়াতে ইসলামীর কর্মকাণ্ডের জন্য অনেক আগেই জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত ছিল। জামায়াতে ইসলামীর এদেশে রাজনীতি করার আর কোনো নৈতিক অধিকার থাকতে পারে না।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ই- বারতা/ রেজওয়ানুল ইসলাম