জেসুসের সুপার সাবে জয় পেল ব্রাজিল

ই-বার্তা ডেস্ক।।  সম্প্রতি পানামার সঙ্গে ড্র করা ব্রাজিলকে প্রথমার্ধেই পিছিয়ে দিয়ে ১-০ গোলে এগিয়ে যায় চেক রিপাবলিক।  নিজেদের মাঠে এগিয়ে থেকেও জিততে পারেনি তারা।  ৩-১ গোলের জয় তুলে নিয়েছে তিতের দল।

প্রথমার্ধে বল দখলে এগিয়ে থেকেও প্রতিপক্ষের আক্রমণে সামলাতে ব্যস্ত থাকে ব্রাজিল।  ২২তম মিনিটে রোমার ফরোয়ার্ড পাত্রিক শিকের ফ্রি কিক  কোনোমতে ঠেকিয়ে ব্রাজিলকে রক্ষা করে গোলরক্ষক আলিসন।  ১০ মিনিট পর আবারও সুযোগ পায় চেক রিপাবলিক।  তবে ৩৭তম মিনিটে আঙ্খিত সফলাতা পায় তারা।  মিডফিল্ডার দাভিদ পাভেলকোর গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

১-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধের শুরুতেই দলকে সমতায় ফেরান ফিরমিনো।  ডিফেন্ডার গেব্রে সেলাসির উদ্দেশহীন ব্যাকপাস ডি-বক্সে পেয়ে বল জাল খুঁজে নেন লিভারপুল ফরোয়ার্ড।  এরপর কোতিনহোর বদলি হিসেবে মাঠে নেমে দৃশ্যপট পরিবর্তন করেন জেসুস।  ৮৩ মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে দলকে এগিয়ে দেন জেসুস।  আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন তিনি।  

ঘরের মাঠে জুন-জুলাইয়ে হতে যাওয়া কোপা আমেরিকার আগের শেষ প্রস্তুতি ম্যাচের এই জয় নিশ্চিতভাবেই দারুণ আত্মবিশ্বাসী করে তুলবে ব্রাজিলকে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু