‘জয় শ্রীরাম’ না বলায় ৩ কিশোরকে বেধরক মারধরের অভিযোগ

ই-বার্তা ডেস্ক।।  ভারতের ক্ষমতাসীন দল বিজেপি টানা দ্বিতীয়বারের মতো সরকার গঠনের পর দেশটিতে মুসলমানদের জোরপূর্বক ‘জয় শ্রীরাম’ স্লোগান দেয়ানোর ঘটনা বেড়েই চলছে। এবার গুজরাটের গোধরায় ‘জয় শ্রীরাম’ স্লোগান না দেয়ায় তিন মুসলিম কিশোরকে বেধড়ক মারধরের করেছে কট্টরপন্থীরা।  

দুষ্কৃতিকারীরা দু’‌টি বাইকে চড়ে এসেছিল বলে জানিয়েছেন আক্রান্ত এক কিশোরের বাবা। তবে অভিযুক্তদের পরিচয় এখনো জানা যায়নি। 

জানা যায়, আক্রান্ত তিন কিশোর সমীর সিদ্দিকি, সালমান ঘিটেলি এবং সোহেল ভগত বাইকে ছিল। মাঝপথে হঠাৎ করেই তাদের থামিয়ে এই কাণ্ড ঘটায় দুষ্কৃতির দল। ওই এলাকায় আবারও দেখা গেলে আক্রান্ত কিশোরদের প্রাণে মেরে ফেলে দেওয়ার হুমকিও দেয় অভিযুক্তরা। পরে অবশ্য পালিয়ে যায় তারা। ওই ছয়জনের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

অভিযোগকারী সিদ্দিক ভগতের দাবি, বৃহস্পতিবার রাতে আক্রান্ত তিন কিশোর মোটরবাইকে করে বাড়ি ফিরছিল। মাঝপথে দুটি বাইকে ছয়জন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতিকারী সমীর, সালমান এবং সোহেলকে থামিয়ে দেয়। তাদের ‘জয় শ্রীরাম’‌ বলতে বলা হয়। আর তা না করতেই শুরু হয় অত্যাচার। সমীরকে কপালে সাইকেলের চেন দিয়ে আঘাত করা হয়। সালমানকে একটি ভোঁতা বস্তু দিয়ে মাথায় মারা হয়।

তদন্তে নেমে পুলিশ ইন্সপেক্টর এইচসি রথভা জানান, আক্রান্তরা কেউই এখন কথা বলার মতো অবস্থায় নেই। ফলে পুরো বিষয়টি তাদের মুখ থেকে জানা যায়নি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু