‘জয় শ্রীরাম’ বলানোর জন্য মুসলিম যুবককে গণপিটুনি

ই-বার্তা ডেস্ক।।  শুক্রবার জুমার নামাজ শেষে বাড়ি ফিরছিল ১৬ বছরের মোহাম্মদ তাজ। এসময় বাইকে করে বেশ কয়েকজন যুবক এসে তাকে ঘিরে ধরে। তার মাথা থেকে টুপি খুলে ছুড়ে ফেলে ‘জয় শ্রীরাম’ বলানোর জন্য মারধর শুরু করে।

ভারতের উত্তরপ্রদেশের কিদওয়াই শহরে ‘জয় শ্রীরাম’ সন্ত্রাসের এ ঘটনা ঘটে বলে জানায় এই সময়।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হলেন উগ্রপন্থী বিজেপি নেতা যোগী আদিত্যনাথ। এ রাজ্যে এর আগেও গো-রক্ষার নামে মুসলিমদের পিটিয়ে হত্যা এবং মাইকে আজান দেওয়া বন্ধ করে দেওয়া হয়।

হামলার শিকার কিশোর জানায়, মসজিদ থেকে ফেরার পথেই বাইকে চড়ে আসা কয়েকজন যুবক এসে তাকে ঘিরে ধরে। এরপরই তার ফেজ টুপি খুলে ছুড়ে ফেলে দেয়। তাকে জোর-জবরদস্তি করা হয় ‘জয় শ্রীরাম’ বলানোর জন্য। এতে অসম্মতি জানালে তাকে ওই যুবকরা বেধড়ক মারধর করে।

ঘটনার খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্যের সৃষ্টি হয়। চাপের মুখে ১৫৩এ ধারায় পুলিশ মামলা রুজু করেছে। তবে এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

উল্লেখ্য, কয়েক দিন আগেই ঝাড়খণ্ডে তাবরেজ আনসারি নামের এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করা হয়। হত্যার আগে তাকে দিয়ে ‘জয় শ্রীরাম, জয় হনুমান’ বলানো পর্যন্ত হয়। এছাড়া পশ্চিমবঙ্গে ‘জয় শ্রীরাম’ বলতে রাজি না হওয়ায় ট্রেন থেকে ধাক্কা মেরে ফেলে দেওয়া হয় এক মাদ্রাসা শিক্ষককে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু