ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের হয়রানি করার জন্য নাঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।  ফেনী সার্কিট হাউসে মঙ্গলবার গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি করা যাবে না।  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে উদ্দেশ্যমূলকভাবে কোনো সংবাদকর্মীকে হয়রানি করা যাবে না।  এমনটি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ- আইসিটি আইনে মামলা দুষ্টের দমন শিষ্টের পালনের জন্য। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন পিলখানা হত্যাকাণ্ডের পেছনের ব্যক্তিরা এখনও চিহ্নিত হয়নি। ফখরুলের এমন মন্তব্যে ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেঁচো খুঁড়তে বিষধর সাপ বের করার চেষ্টা করছেন।  পিলখানার ঘটনার দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কোথায় রাখা হয়েছিল? কেন ২৪ ঘণ্টা তাকে খুঁজে পাওয়া যায়নি? লুকিয়ে রাখার পেছনের কারন খুজে বের করতে হবে।

চলতি বছরের মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন দৃশ্যমান হবে উল্লেখ করে কদের বলেন, এরই মধ্যে পদ্মা সেতুর ৬৩ শতাংশ কাজ শেষ হয়েছে।  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ দ্রুত এগিয়ে চলছে, মেট্রোরেল স্ক্রু ফাইলিং উদ্বোধন হয়েছে, মিরসরাই থেকে কক্সবাজার পর্যন্ত মেরিন ড্রাইভ হবে, ৮শ’ কিলোমিটার সীমান্ত সড়কের খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের ৩শ’ কিলোমিটারের কাজ করছে সেনাবাহিনী।

আসন্ন উপজেলা নির্বাচন প্রসঙ্গে কাদের বলেন, এখনও আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন চূড়ান্ত হয়নি।  তিনটি জরিপ রিপোর্টের সঙ্গে তৃণমূলের পাঠানো তালিকা দেখে দলের ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড শুধু চেয়ারম্যান পদে মনোনয়ন ঘোষণা করবে।  

এ সময় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের এমপি নিজামউদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. ওহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, ফেনীর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন প্রমুখ।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু