তীব্র আন্দোলন গড়ে তোলার হুমকি দিলেন ফখরুল

ই-বার্তা ডেস্ক।।  গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকার সরে না আসলে তীব্র আন্দোলনের গড়ে তোলা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

গতকাল রোববার বিকালে সব পর্যায়ে গ্যাসের দাম গড়ে ৩২.৮ শতাংশ বাড়ানোর ঘোষণা দেওয়ার পর রাতে বিএনপি মহাসচিব এক বিবৃতিতে এই হু্ঁশিয়ারি দেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, শুধুমাত্র লুটপাটের জন্য ভোক্তা পর্যায়ে বেআইনিভাবে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলো-যা সম্পূর্ণরুপে অযৌক্তিক ও মনুষত্বহীন পদক্ষেপ। গ্যাসের মূল্যবৃদ্ধির মাশুল গুণতে হয় সাধারণ মানুষকে। গত ১০ বছরে গ্যাসের দাম বাড়ানো হয়েছে ৬ বার। দেশের মানুষের রক্ত শোষণের যন্ত্রে পরিণত হয়েছে বর্তমান মধ্যরাতের নির্বাচনের সরকার। চারিদিকে নৈরাজ্য ও হাহাকার ছাড়া এই সরকার আর কিছুই উপহার দিতে পারেনি জনগণকে। আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে গ্যাসের এই মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএনপির মহাসচিব আরো বলেন, ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধির কোনো কারণ সৃষ্টি হয়নি, অথচ সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে জনগণকে বিশাল ভোগান্তিতে নিক্ষেপ করলো। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মনে করে-সরকারের রাঘব বোয়ালদের পকেট ভারী করতেই গ্যাসের এই মূল্য বৃদ্ধি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু