দখল মুক্ত অভিযানে কারো প্রভাব খাটবে নাঃ নৌপ্রতিমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  বৃহস্পতিবার জাতীয় সংসদে এক প্রশ্নের জবাব দিতে গিয়ে নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী হুশিয়ারি উচ্চারন করে বলেন, নদীতীরে অবৈধ দখল উচ্ছেদ ঠেকাতে কারও প্রভাবই খাটবে না। বুড়িগঙ্গা তীরে বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযান চলছে। 

নদীতীর দখলমুক্তিতে অভিযানের প্রশংসা করে প্রতিমন্ত্রীর কাছে সুনামগঞ্জ-৪ আসনের জাতীয় পার্টির এমপি পীর ফজলুর রহমান প্রশ্ন করেছিলেন, ‘এই বিশাল কর্মযজ্ঞ অব্যাহত রাখতে পারবেন কিনা? এতে কোনো প্রতিবন্ধকতা আছে কিনা?’

জবাবে খালিদ মাহমুদ বলেন, ‘সরকারের থেকে প্রভাবশালী কোনো ব্যক্তি হতে পারে না।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেয়ার যে পদক্ষেপ আমরা গ্রহণ করেছি।  এখান থেকে পিছপা হওয়ার কোনো সুযোগ নেই।  আমাদের কাজ অব্যাহত থাকবে।’ 

বুড়িগঙ্গার তীর উদ্ধারে আদালতের আদেশে বিআইডব্লিউটিএর গত কয়েক দিনের অভিযানে কয়েকশ অবৈধ স্থাপনা উচ্ছেদ হয়েছে।  আরও ৫৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ।  এই অভিযানে আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিমের নিজের এবং দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোশাররফ হোসেন কাজলের শ্বশুরের বাড়ি ভাঙা পড়ে।

প্রতিমন্ত্রী খালিদ বলেন, ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেক বৈঠকে ঢাকার চারপাশের নদী ও চট্টগ্রামের কর্ণফুলী নদীর দূষণ বন্ধ ও নাব্যতা ফিরিয়ে এনে নদী রক্ষায় টাস্কফোর্স গঠন করেছিলেন। তারই ধারাবাহিকতায় উচ্ছেদ কার্যক্রম চলছে।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু