‘দায়িত্ব পালন না করে বিএনপি শুধু সমালোচনা করছে’

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক মন্তব্য করেছেন যে, দুর্ভাগ্যজনক হল একটি দল যারা রাজনৈতিক দায়িত্ব, সামাজিক দায়িত্ব ও রাষ্ট্রীয় দায়িত্ব পালন না করে শুধু সরকারের সমালোচনা করছে। তাদের রাজনৈতিক দূরদর্শিতা ও প্রজ্ঞার অভাব রয়েছে।

আজ সোমবার সকালে কুড়িগ্রামে বন্যাদুর্গতদের সহায়তা করতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা এখানে এসেছি, কোনো রাজনৈতিক দল কিন্তু আসেনি। অথচ ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সরকার ব্যর্থ হয়েছে বন্যা পরিস্থিতি মোকাবেলায়। এজন্য সরকারের পদত্যাগ করা উচিত। এই হল তাদের রাজনৈতিক দূরদর্শিতা ও প্রজ্ঞা। এই দৈন্যতা নিয়েই তারা এগিয়ে চলছে।

এ সময় ৫ হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, সোয়াবিন তেল, ডাল, চিনি, চিড়া, গুড়, মুড়ি, নুডুলস, বিস্কুট, পানি ও স্যালাইন বিতরণ করা হয়। এছাড়াও জেলায় সরকারিভাবে ৮০০ মেট্রিক টন চাল, ১৩ লাখ ৫০ হাজার টাকা এবং ৬ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়।

অপরদিকে জেলা পরিষদের উদ্যোগে ১০ লাখ টাকার শুকনো খাবার, রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃক চিলমারীতে ৫০০ পরিবারকে সাড়ে ৪ হাজার টাকা করে ২২ লাখ ৫০ হাজার টাকা, ডব্লিউএফপি কর্তৃক সদর উপজেলায় ১ হাজার ২৫১টি, উলিপুরে ৮৫৫টি এবং চিলমারী উপজেলায় ২ হাজার ৩০৮টি পরিবারে সাড়ে ৪ হাজার টাকা করে ১ কোটি ৯৮ লাখ ৬৩ হাজার টাকা বিতরণ করা হয়।