দুই হ্যাটট্রিকে সাউদাম্পটনকে ৯-০ গোলে হারিয়েছে লেস্টার সিটি

ই-বার্তা ডেস্ক।।  দুইজনের হ্যাটট্রিকে স্বাগতিক সাউদাম্পটনকে উড়িয়ে দিয়েছে লেস্টার সিটি।  প্রতিপক্ষের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচেটিতে ৯-০ গোলের জয় পায় লেস্টার। ফরোয়ার্ড আয়োসে পেরেস ও স্ট্রাইকার জেমি ভার্ডি হ্যাটট্রিক করেন। একটি করে গোল করেন বেন চিলওয়েল, ইউরি তিয়েলেম্যানস ও জেমস মেডিসন।  

ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবল ইতিহাসে প্রতিপক্ষের মাঠে এটাই কোনো দলের সবচেয়ে বড় ব্যবধানের জয়। আর সব ধরনের প্রতিযোগিতায় সাউদাম্পটনের ইতিহাসে এটা সবচেয়ে বড় হার।

এতদিন ইংল্যান্ডের শীর্ষ লিগে সবচেয়ে বড় জয়ের রেকর্ড ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের দখলে। ১৯৯৫ সালে ইপসউইচকে ৯-০ গোলে হারিয়েছিল তারা। সাউদাম্পটনকে উড়িয়ে এবার সে রেকর্ডে ভাগ বসালো লেস্টার।

গোলের শুরুটা করেন বেন চিলওয়েল। কোনাকুনি এক শটে জাল খুঁজে নেন এই ডিফেন্ডার। সাত মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন বেলজিয়ান মিডফিল্ডার তিয়েলেম্যানস। এরপর স্প্যানিশ ফরোয়ার্ড পেরেসের জোড়া ও ভার্ডির এক গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় লেস্টার।

বিরতির পর আরও দুই গোল করে ভার্ডি ও এক গোল করে পেরেস হ্যাটট্রিক পূর্ণ করেন। ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের ইতিহাসে দ্বিতীয়বারের মতো এক ম্যাচে দুই খেলোয়াড়ের হ্যাটট্রিক নৈপুণ্য দেখালেন। এর আগে ২০০৩ সালে এই সাউদাম্পটনের বিপক্ষেই প্রথমবারের মতো নৈপুণ্য দেখান আর্সেনালের ইংলিশ উইঙ্গার জার্মেইন পেনান্ট ও ফরাসি উইঙ্গার রবের্ত পিরেস।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু