দেশে সব ধর্মের মানুষ আজ নির্যাতিতঃ মির্জা ফখরুল

ই-বার্তা ডেস্ক।।  গণতন্ত্র না থাকায় সব ধর্মের মানুষই আজ দেশে নির্যাতনের শিকার হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

মির্জা ফখরুল বলেন, আমাদের ঘোরতর অমানিষা চলছে। মানুষের অধিকারগুলো কেড়ে নেওয়া হয়েছে, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। আমাদের যে প্রিয় স্বাধীনতা, যে স্বাধীনতার চেতনা ছিল। যে চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা যুদ্ধ করেছিলাম সেই চেতনার সব বিষয় ধ্বংস করে দিয়েছে গণতন্ত্রকে হরণ করে দিয়ে। 

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে গতকাল সোমবার রাতে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে মির্জা ফখরুল এসব কথা বলেন। 

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে আজ হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের আয়োজন করে বিএনপি। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, বর্তমানে দেশে কোনো সম্প্রদায়ের মানুষেরই জীবনের কোনো নিরাপত্তা নেই। 

বিএনপির মহাসচিব বলেন, এই সরকারের আমলে একদিকে গণতন্ত্রকামী মানুষ নির্যাতিত-নিপীড়িত হচ্ছে, অন্যদিকে ভিন্ন মতাবলম্বীরা নির্যাতিত হচ্ছে। আরেকদিকে বিভিন্ন ধর্মের লোকজন তারাও নির্যাতিত হয়েছেন। আমরা জানি কীভাবে আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাইদের সম্পত্তি আত্মসাৎ করা হয়েছে, কীভাবে তাদের নির্যাতন করা হয়েছে। 

মির্জা ফখরুল বলেন, মানুষের কল্যাণের জন্য, দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনার জন্য দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে থেকে যে আন্দোলন করছেন আজকে আমাদের সবাইকে সেই আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে শরিক হতে হবে। সত্যিকার অর্থেই একটি কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপির কেন্দ্রীয় নেতা ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে বিএনপির সহধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাশ অপুর পরিচালনায় শুভেচ্ছা অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায় ও আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু