নাইজেরিয়ায় বন্দুকধারীর হামলায় ৬৬ জন নিহত

ই-বার্তা ডেস্ক।।   নাইজেরিয়ায় বন্দুকধারীর হামলায় ৬৬ জন নিহত হয়েছে। 

কাদুনা গভর্নরের মুখপাত্র স্যামুয়েল আরুয়ান জানান, নিরাপত্তা বাহিনীর সদস্যরা জানিয়েছেন কাজুরার মারু গিদা ও ইরি অ্যাক্সিস এলাকা থেকে বিক্ষিপ্তভাবে ৬৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ হত্যার পেছনে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটতে পারে।

এদিকে হামলার ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তারা এ থেকে পরিত্রাণের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন। আব্দুল কাদির ইনোয়া নামে কাদুনার এক বাসিন্দা বলেন, আশা করছি নিরাপত্তা বাহিনীর সদস্যরা এ বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন, যেন আর কোনো হত্যাকাণ্ডের ঘটনা না ঘটে।

মরদেহগুলোর মধ্যে ২২টি শিশু এবং ১২ জন নারী রয়েছে। এছাড়া আহত অবস্থায় উদ্ধার চারজনকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়েছেন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) নাইজেরিয়ায় প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনে ভোটগ্রহণের তারিখ ছিলো। কিন্তু ভোহগ্রহণের ৫ ঘণ্টা আগে কমিশনের চেয়ারম্যান মাহমুদ ইয়াকুব বলেন, ‘স্বাধীন, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য’ নির্বাচন পরিচালনা, নির্বাচনের ‘কার্যকর পরিকল্পনা’ এবং ‘সতর্কতামূলক পর্যালোচনা’র লক্ষ্যে নির্বাচন এক সপ্তাহ পেছানো হলো। আগামী ২৩ ফেব্রুয়ারি এ ভোট অনুষ্ঠিত হবে।

ই-বার্তা/ মাহারুশ হাসান