নিজ মাঠে পয়েন্ট হারালো লিভারপুল

ই-বার্তা ডেস্ক।। ম্যাচটিতে জয় পেলে এক ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন লিগে শেষ ষোলো নিশ্চিত হতো লিভারপুলের। সেটা পূরণ হতে দিল না নাপোলি। প্রতিযোগিতাটির গত আসরের চ্যাম্পিয়নদের পয়েন্ট কেড়ে নিয়ে তাদের পরের রাউন্ডে যাওয়াটা অনেকটা কঠিন করে তুলেছে ইতালিয়ান ক্লাবটি।

অ্যানফিল্ডে বুধবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। প্রথমার্ধে গোল খেয়ে পিছিয়ে পড়া লিভারপুল সমতায় ফেরে। আর সমতাতেই শেষ হয় লড়াই।

পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ১০। শেষ ষোলোর টিকিট পেতে হলে গ্রুপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রিয়ান ক্লাব সালসবুর্গের মাঠে যে করেই হার এড়াতে হবে ইয়ুর্গেন ক্লপের দলকে। ৭ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছে সালসবুর্গ।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ২১তম মিনিটি এগিয়ে যায় নাপোলি। সতীর্থ জিওভানি দি লরেনসোর পাসে দুরূহ কোণ থেকে গোলটি করেন বেলজিয়ান স্ট্রাইকার ড্রিস মের্টেন্স। এতে ২০১৭ সালের পর প্রথমবারের মতো নিজেদের মাঠে হারের বড় শঙ্কায় পড়ে যায় লিভারপুল।

৬৫তম মিনিটে স্বাগতিক দলকে স্বস্তির গোল এনে দেন ক্রোয়েশিয়ান সেন্টার-ব্যাক দিজান লোভরেন। জেমস মিলনারের কর্নার কিকে ডি-বক্সের মাঝামাঝি থেকে জালে বল জড়ান তিনি। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল হয়নি। পয়েন্ট ভাগাভাগিতে শেষ হয় ম্যাচ।