নিরবাচনে অনিয়ম হলে তাৎক্ষণিক ব্যবস্থাঃইসি

ই- বার্তা ডেস্ক।।  উপজেলা নির্বাচনে কোনো ধরনের অনিয়ম হলে নির্বাচন কমিশন তাৎক্ষণিক ব্যবস্থা নেবে  নির্বাচন কমিশন । প্রয়োজনে নির্বাচন বন্ধ করে দেবে।  এমনটাই  নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

ইসি সচিবালয়ে আজ শনিবার বিকেলে সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেছেন ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান।

রোববার থেকে সারা দেশে পঞ্চম উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।  প্রথম ধাপে ৭৮টি উপজেলায় ভোট গ্রহণ করা হবে।  ভোট গ্রহণ শুরু হবে সকাল ৮টায়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সম্প্রতি ঢাকার সিটি নির্বাচনে ভোটারদের আগ্রহ দেখা যায়নি।  উপজেলা নির্বাচনেও বিএনপি অংশ নিচ্ছে না।  এ অবস্থায় নির্বাচনে ভোটার উপস্থিতি যথেষ্ট পরিমাণে থাকবে কি না? জানতে চাইলে মোখলেছুর রহমান বলেন, ‘উপজেলা নির্বাচন হচ্ছে একটি স্থানীয় নির্বাচন।  প্রার্থীরা যথেষ্ট তৎপর থাকেন।  তাঁরা সেভাবে প্রচার করেছেন। তাই আমরা মনে করি উপজেলা নির্বাচনে উপস্থিতির হার অনেক বেশি হবে।’

ইসি বলছে দায়িত্বে অবহেলা করলে কর্মকর্তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।  কিন্তু সম্প্রতি শেষ হওয়া সংসদ ও ঢাকা সিটির নির্বাচনে দায়িত্বে অবহেলার কারণে কোনো কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনো নজির আছে কি? এ বিষয়ে মোখলেছুর রহমান বলেন, একেবারেই যে হয়নি তা নয়। সুনির্দিষ্ট অভিযোগ যেখানে পাওয়া গেছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

ই- বার্তা / আরমান হোসেন পার্থ