নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে : ইসি সচিব

ই- বার্তা ডেস্ক।।   প্রথম ধাপের উপজেলা নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে দাবি করে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

গতকাল রাজধানীর নির্বাচন ভবনে বিকেলে সংবাদ সম্মেলনে ইসি সচিব বলেন, ‘ইসি মনে করে, নির্বাচন মোটামুটি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। ৭৮ উপজেলার ৫ হাজার ৮৪৭ কেন্দ্রের মধ্যে ২৮টি কেন্দ্রের ভোট বিভিন্ন কারণে স্থগিত করা হয়েছে।’

এ সময় তিনি বলেছেন, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ২৮ কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে এবং তিন নির্বাচন পরিচালনা কর্মকর্তাকে আটক করা হয়েছে।

রোববার প্রথম ধাপে ১২ জেলার ৭৮টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১২টি জেলার মধ্যে রয়েছে পঞ্চগড়, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, জামালপুর, নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, নাটোর ও রাজশাহী।

সংবাদ সম্মেলনে হেলালুদ্দীন বলেন, স্থগিত কেন্দ্রে পরে ভোট অনুষ্ঠিত হবে। অন্য কেন্দ্রগুলোতে সুষ্ঠুভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, তিন নির্বাচন পরিচালনা কর্মকর্তাকে আটক করা হয়েছে। অনিয়মের সঙ্গে জড়িত থাকায় ১০ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

কত শতাংশ ভোট পড়েছে জানতে চাইলে হেলালুদ্দীন বলেন, এটা পরে জানানো হবে। তবে নির্বাচনে ভোটার উপস্থিতি সন্তোষজনক। নির্বাচন খুব বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হলে এবং সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিলে ভোটারদের উপস্থিতি বাড়া স্বাভাবিক।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম