নেতৃত্বের সঠিক মূল্যায়ন চায় ঢাকা কলেজ ছাত্রলীগ

ই- বার্তা ।।   এখনো নানা জল্পনা কল্পনা হচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিকে ঘিরে। গত পরশু দিন এক বিশেষ সংবাদের ভিত্তিতে জানা যায় নতুন কমিটিতে পদ পাওয়া দুইশত নিরানব্বই জনের তথ্য আবার যাচাই বাছাই করা হচ্ছে।

গত ১৩ মে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি পূর্নাঙ্গ হওয়ার পর থেকে পদবঞ্চিতর লাগাতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর নির্দেশে আ’লীগের হেভিওয়েট চার নেতা জাহাঙ্গীর কবির নানক,আব্দুর রহমান, বাহাউদ্দীন নাসিম,মোজাম্মেল হকের সাথে আলোচনায় বসে তারা তাদের আন্দোলন স্থগিত করেছে।

যারা পদ বঞ্চিত বলে নিজেদের দাবী করছেন তারা কি আদৌও বদবঞ্চিত কি না প্রশ্ন দেখা দিয়েছে। পূনাঙ্গ কমিটিতে পদবঞ্চিত আন্দোলনকারীরা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের, কিন্তু এবারও পদ বঞ্চিতদের বিশাল একটা তালিকা আছে ঢাকা কলেজ ছাত্রলীগের তবুও তারা নিজ নিজ সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন।

পদবঞ্চিতদের তালিকায় রয়েছেন ,তানিন তালুকদার, আশরাফুল আলম, ফরহাদ মির্জা,জামাল উদ্দিন মাহী, রাসেল মাহমুদ, শেখ রাসেল, হুমায়ন রানা, লেলিন, এনামুল হক, অলড্রিন, মুজিবুর রহমান চৌধুরী মাসুম, এস এম জোহা, শুভ্রদেব হালদার চৌধুরী বাপ্পী, মাহমুদুল হাসান পান্না, ফুয়াদ হাসান, আল্লামা ইকবাল সহ প্রায় আরো এক ডজন নেতাকে রাখা হয়নি কমিটিতে।

এ বিষয়ে কথা বলতে চাইলে তারা বলেন, আমরা রাজপথে সবসময় বাংলাদেশ ছাত্রলীগের  হয়ে কাজ করে এসেছি, আপনারা জানেন সম্প্রতি ৫ই জানুয়ারি নির্বাচন,কোটা আন্দোলনের নামে অরাজকতা, নিরাপদ সড়ক আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের সাথে মিশে যাওয়া দুষ্ককৃতীকারীদের হাত থেকে সভানেত্রীর কার্যালয়কে রক্ষা করা সহ বাংলাদেশ ছাত্রলীগের যে কোনো সংকট পূর্ণ সময়ে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করি।

তবে এতো কিছুর প্রমান দেওয়ার পরেও আমরা কেন বারবার বঞ্চিত হই তা আমাদের একদম জানা নেই।

এই বিষয়ে বর্তমান ঢাকা কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন মাহী তার ফেসবুকে লিখেছেন


ত্যাগ, মেধা ও পরিশ্রম থাকার সত্ত্বেও
বার বার বঞ্চিত ও অবহেলিত ঢাকা কলেজ ছাত্রলীগ।

ঢাকা কলেজ ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান রবিন সম্প্রতি ই-বার্তায় প্রকাশিত “কেন্দ্রীয় কমিটিতে বঞ্চিত ঢাকা কলেজ ছাত্রলীগ” শিরোনামে প্রকাশিত নিউজটি শেয়ার করে তিনি বলেন, চ্যালেন্জ করে বলতে পারি এদের মতো ত্যাগি ও পরিশ্রমি এই ৩০১ জনের মধ্যে কেউ নাই।

ঢাকা কলেজ থেকে বঞ্চিতদের মধ্যে তানীন তালুকদার ও আশরাফুল আলম ১/১১ সময় ছাত্রদলের নির্যাতনের শিকার হয়ে ক্যাম্পাস ত্যাগ করেন, পরবর্তিতে নতুন করে নিজেদের অবস্থান করেও স্হান পাননি কেন্দ্রীয় কমিটিতে।

ময়মনসিংহ অঞ্চলের রাসেল মাহমুদ, শেখ রাসেল, লেলিন, গত ৪বছর যাবত ঢাকা কলেজ ছাত্রলীগকে অনেক সুসংগঠিত করে রেখেছেন তাদেরকেও আবারো বঞ্চিত করা হলো।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম