পাকিস্তানে মাসুদ আজহারের ছেলে ও ভাই আটক

ই-বার্তা ডেস্ক।।  পাকিস্তান জানিয়েছে, কাশ্মীরের পুলওয়ামা হামলার দায় স্বীকারকারী সশস্ত্র সংগঠন জয়েশ-ই-মোহাম্মদের প্রধান মাসুদ আজহারের ছেলে হামাদ আজহার ও তার ভাই মুফতি আব্দুল রউফকে আটক করা হয়েছে। তালিকাভুক্ত বেশকিছু সশস্ত্র সংগঠনের ৪ ৪ জন সদস্যের বিরুদ্ধে দেশটি যে অভিযান শুরু করেছে তারই অংশ এই আটক।

আটকের পর তাদের তদন্তের জন্য পুলিশি হেফাজেত নেয়া হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। পাকিস্তানের দৈনিক ডন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে মঙ্গল এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে।

বিবৃতিতে জানানো হয়, ‘গত ৪ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি উচ্চ পর্যায়ের বৈঠকের পর ন্যাশনাল অ্যাকশন প্ল্যানের (এনএপি) আওতায় এ অভিযান শুরু হয়েছে। জাতীয় নিরাপত্তা কমিটির (এনএসসি) সিদ্ধান্তের পর শুরু হওয়া এই অভিযান অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামাতে আত্মঘাতী বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ ফোর্সের অন্তত ৪০ সেনা নিহত হয়। ওই হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। পুলওয়ামার ওই হত্যাকাণ্ডের পর পাল্টা প্রতিরোধে করতে গিয়ে ভারত-পাাকিস্তানে মধ্যে যুদ্ধাবস্থা তৈরি হয়।

ই-বার্তা/ মাহারুশ হাসান