পিছিয়ে পড়েও সুয়ারেজ-ভিদালের গোলে বার্সার জয়

ই-বার্তা ডেস্ক।। লেগানেসের মাঠ থেকে পুরো তিন পয়েন্ট নিয়েই ফিরেছে বার্সেলোনা। প্রথমে পিছিয়ে পড়েও লুইস সুয়ারেজ ও আর্তুর ভিদালের গোলে ২-১ ব্যবধানে জয় পেয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত ম্যাচে শুরুতে এগিয়ে যায় স্বাগতিক লেগানেস। ম্যাচের ১২ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন ইউসেফ আন নেসরি। প্রথমার্ধে আর সমতায় ফেরা হয়নি মেসি-সুয়ারেজদের। দ্বিতীয়ার্ধে লুইস সুয়ারেজ গোল করে বার্সাকে সমতায় ফেরায়। এরপর ৭৯ মিনিটের গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা।

বার্সা কোচ এরনেস্তো ভালভার্দে এ ম্যাচে ৪-২-৩-১ ফরমেশনে দল সাজায়। আক্রমণভাগে বার্সার চার তারকা লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, অ্যান্তোনিও গ্রিজম্যান এবং উসমান ডেম্বেলেকে খেলান তিনি। কিন্তু চার তারকার সমন্বয়েও প্রথমার্ধে গোল করতে পারেনি বার্সা। বরং তারা শুরুতে গোল খেয়ে পিছিয়ে পড়ে। দ্বিতীয়ার্ধের শুরুতে মেসির বাড়ানো বল ধরে গোল করেন সুয়ারেজ।

এরপর গ্রিজম্যানকে তুলে আর্তুরো ভিদালকে মাঠে নামায় বার্সেলোনা। মাঝমাঠ শক্ত করে। কিন্তু কিছুক্ষণ পরে আবার মিডফিল্ডার ডি জংকে তুলে নিয়ে তরুণ ফরোয়ার্ড আনসু ফাতিকে মাঠে নামান কোচ ভালভার্দে। কিন্তু ফাতি কিংবা ডেম্বেলে কিছু করতে পারেননি। বদলি নামা আর্তুরো ভিদাল গোল করে দলকে পয়েন্ট খোয়ানোর হাত থেকে বাঁচান। ১৩ ম্যাচ থেকে ৯ জয়ে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদ ১৩ ম্যাচ থেকে সংগ্রহ করেছে ২৪ পয়েন্ট।