পেট্রাপোল-বেনাপোল বন্দরে টানা ৪দিন আমদানী- রফতানি বাণিজ্য বন্ধ

ই- বার্তা।।   হিন্দু সম্প্রদায়ের সব থেকে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পুজা উপলক্ষে শুক্রবার সকাল থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত বেনাপোল- পেট্রাপোল বন্দর দিয়ে দু দেশের মধ্যে সকল প্রকার আমদানী-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে জানাগেছে।

তবে দূর্গা পূজায় বেনাপোল বন্দরে পন্য খালাশ ও দুদেশের মধ্যে পাসপোটর্ যাত্রী পারাপার আগের মতোই থাকবে বলে বেনাপোল কাস্টমস ও বন্দর সুত্রে জানা গেছে।

ভারতের পেট্রাপোল বন্দরের ষ্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী জানান, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে ৪ঠা অক্টোবর থেকে ৮ই অক্টোবর ভারতে সরকারী ছুটি থাকায় বেনাপোল- পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের আমদানী- রফতানী বাণিজ্য বন্ধ থাকবে।এসংক্রান্ত একটি চিঠি বেনাপোল কাস্টমস ও বন্দর কে দেওয়া হয়েছে।

বেনাপোল কাষ্টমসের সহকারী কমিশনার আকরাম হোসেন বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি- রফতানি বাণিজ্য টানা চার দিন বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করে জানান,ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষ এক চিঠির মাধ্যমে ৪ঠা অক্টোবর থেকে ৮ই অক্টোবর ভারতে সরকারী ছুটি থাকায় বেনাপোল- পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের আমদানী- রফতানী বন্ধ থাকবে বলে আমাদেরকে জানিয়েছেন।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল জানান, পেট্রাপোল- বেনাপোল বন্দরে টানা চারদিন আমদানী- রফতানী বাণিজ্য বন্ধ থাকার ফলে দু বন্দর এলাকায় শতশত পন্য বোঝায় ট্রাক আটকা পড়বে। যার অধিকাংশই বাংলাদেশের গার্মেন্টস শিল্পের কাচামাল রয়েছে। তবে এসময় বেনাপোল বন্দরের পন্য খালাশসহ সকল কার্যক্রম আগের মতোই থাকবে।

মোঃ জসীম উদ্দিন,বেনাপোল প্রতিনিধিঃ