প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের কর্মসূচী

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় উত্তরের ৩৮টি ইউনিটকে আনন্দ মিছিল, বৃক্ষরোপণ  ও দোয়া মহাফিলের কর্মসূচী দেন।

শনিবার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের প্রতিটা ইউনিটের থানা কলেজ, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে এই আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় তারা দলীয় নেত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে স্লোগানে স্লোগানে চারদিকে মুখরিত করে।

উক্ত মিছিলের পর স্ব-স্ব ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে আওয়ামীলীগ সভানেত্রীর ৭৩ তম জন্মদিনে ৭৩ টি ফলজ ও ঔষধি বৃক্ষ রোপণ করে নগর উত্তর ছাত্রলীগের অন্তর্গত প্রতিটি ইউনিট।

পরে বাদ জোহর স্ব-স্ব ইউনিটের উদ্দগ্যে মসজিদে মসজিদে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন মহানগর উত্তর ছাত্রলীগ। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করার পাশাপাশি দেশ ও জাতির মঙ্গলের জন্যও প্রার্থনা করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালিত হচ্ছে আজ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্য সদস্যরা ঘাতকদের গুলিতে নিহত হলেও বিদেশে অবস্থান করার কারণে প্রাণে বেঁচে যান শেখ হাসিনা ও শেখ রেহানা।

ছাত্রজীবনে শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য এবং রোকেয়া হল শাখার সাধারণ সম্পাদক ছিলেন। ছাত্রলীগের নেত্রী হিসেবে তিনি আইয়ুব বিরোধী আন্দোলন এবং ৬-দফা আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্বে আসেন শেখ হাসিনা। ১৯৯৬ সালে তার নেতৃত্বে জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন শেখ হাসিনা। এরপর ২০০৮ সালে দ্বিতীয় এবং ২০১৪ সালে তৃতীয়বারের মতো নির্বাচনে জয়ী হয়ে প্রধানমন্ত্রী হন তিনি। সব মিলিয়ে চতুর্থবার প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা জন্মগ্রহণ করেন গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রামে ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর।