ফাহাদ হত্যা মামলা দ্রুততম সময়ের মধ্যে শেষ করা হবেঃ আইনমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলা দ্রুততম সময়ের মধ্যে শেষ করা হবে।

তিনি বলেন,  তবে কোন আদালতে করা হবে, না করা হবে তা মামলার অভিযোগপত্র জমার পরই সিদ্ধান্ত নেয়া হবে।

এজাহারে অনেকের নাম নেই- সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি মন্তব্য করতে চাননি। আইনমন্ত্রী বলেন, মামলার এজাহার করা হয়েছে। এ মামলার ও হত্যার যে প্রকৃতি হয়তো অনেকের নাম এজাহারে নাও আসতে পারে। কিন্তু এজাহার করার পরে একটা তদন্ত হয়, পুলিশ তদন্ত করবে এবং তাতে যারা জড়িত বলে প্রমাণ পাওয়া যাবে তাদের সবার নাম আসবে।

এ সময় তিনি আরও বলেন, আগে এসব হত্যাকাণ্ডের কোনো বিচার করা হয়নি। যে নৃশংস হত্যাকাণ্ড বুয়েটে হয়েছে সে বিষয়ে আমরা দ্রুত তদন্তও বিচারের ব্যবস্থা নিয়েছি।

বৃহস্পতিবার দুপুরে ৫০ কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত ১০ তলা বিশিষ্ট নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, শুধু বড় বড় ভবন করলে হবে না। সাধারণ মানুষের ন্যায় বিচার পেতে বিচারকসহ সংশ্লিষ্টদের মানসিকতার পরিবর্তন করতে হবে। এ সময় বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার পুরাতন আদালত ভবন ভেঙে সেখানে এক বছরের মধ্যে নতুন ভবন নির্মানের প্রতিশ্রুতি দেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনামা সেলিম চৌধুরী।