‘ফিরে যাও’ বিরোধী দলের নারীদের উদ্দেশ্যে ট্রাম্পের টুইট

ই-বার্তা ডেস্ক।।  এবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ ডেমোক্র্যাট দলের কয়েকজন নারী কংগ্রেস সদস্য। তাদের সম্পর্কে বিদ্বেষমূলক টুইটে ট্রাম্প লেখেন, “ফিরে যাও।”   

বিবিসি বাংলার প্রতিবেদনে জানা যায়- এর আগে ট্রাম্প লেখেন, ওই নারীরা এমন দেশ থেকে এসেছেন যেখানকার সরকার সম্পূর্ণ বিপর্যস্ত।

কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসির সঙ্গে চারজন ভিন্ন বর্ণের কংগ্রেস সদস্যের তর্ক হওয়ার ঘটনার এক সপ্তাহ পর এমন টুইট করলেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি টুইটের মাধ্যমে কংগ্রেসের তিন নারীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ও তার ‘ভয়ংকরভাবে’ সমালোচনা করার অভিযোগ তুলেছেন।

ট্রাম্প লেখেন, “খুবই অবাক লাগে দেখতে যখন ‘প্রগতিশীল’ ডেমোক্র্যাট কংগ্রেসের নারী সদস্যরা, যারা এমন দেশ থেকে এসেছেন যেখানে তাদের সরকার বিপর্যস্ত, বিশ্বের মধ্যে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত এবং সবচেয়ে অদক্ষ, বিশ্বের শ্রেষ্ঠ এবং সবচেয়ে ক্ষমতাশালী দেশ যুক্তরাষ্ট্রে এসে এখানকার মানুষদের বলছে কীভাবে আমাদের সরকার পরিচালনা করতে হবে।” 

তিনি লেখেন, “তারা কেন নিজেদের অপরাধপ্রবণ দেশে ফিরে গিয়ে তাদের পরিস্থিতির উন্নয়ন করে না! তারপর ফিরে এসে আমাদের জানালেই পারে যে কীভাবে সে কাজ করলো তারা।”

অবশ্য টুইটে স্পিকার ন্যান্সি পেলোসির উল্লেখ করলেও কাদের নিয়ে মন্তব্য করেছেন তা জানাননি। এর আগে ন্যান্সি পেলোসির সঙ্গে ওসারিও-কর্টেজের কিছুটা দ্বন্দ্ব তৈরি হয়েছে। ওসারিও-কর্টেজ অভিযোগ করেন যে, সীমান্ত নিরাপত্তা বিল নিয়ে ডেমোক্র্যাটদের সঙ্গে দ্বন্দ্বের সময় ভিন্ন বর্ণের নারী কংগ্রেস সদস্যদের প্রতি বৈষম্যমূলক আচরণ করেছেন স্পিকার।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু