বঙ্গোপসাগরে এক লাখ পিস ইয়াবাসহ ১১ রোহিঙ্গা আটক

ই- বার্তা ডেস্ক।।   কক্সবাজারের সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগর থেকে এক লাখ পিস ইয়াবা ও মাছ ধরার ট্রলারসহ ১১ রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ড।

আজ বৃহস্পতিবার সকালে টেকনাফ উপজেলার সেন্টমার্টিনের পূর্ব-দক্ষিণ বঙ্গোপসাগর থেকে তাদের আটক করা হয়।

এ সময় আটক করা  হয়েছে- মিয়ানমারের মংডু শহরের মংনি পাড়া এলাকার আবু বক্ককরের ছেলে কবির আহমেদ (৩৫), একই এলাকার বাসিন্দা মৃত হাবিবুল্লাহর ছেলে মো. নবী মাঝি (২০), করিমুল্লাহর ছেলে আমানুল্লাহ (১৮), মৃত হাবিবুল্লাহ ছেলে তারেক উল্লাহ (১৪), মৃত মো. শেখের ছেলে কামাল উদ্দিন (২০), আবু তাহেরের ছেলে মো. ছাবের (১৮), মৃত আবু তালেকের ছেলে মো. রিয়াজ (১৪), হাফেজ আহমদের ছেলে মো. শাকের (১৬), নুর মোহাম্মদের ছেলে মো. ফয়সাল (১৬), মৃত আব্দুস সুফির ছেলে মো. রহমত উল্লাহ (১৯) ও শামসুদ্দিনের ছেলে মো. রিয়াজ (১৮)।

এই বিষয়ে কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফয়জুল ইসলাম মন্ডল বলেন, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান সেন্টমার্টিনের অদূরে পূর্ব-দক্ষিণ বঙ্গোপসাগর এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করছে বলে তথ্য পায় কোস্টগার্ড। এরই সূত্র ধরে কোস্টগার্ডের দুটি টিম ওই এলাকা কড়া নজরদারিতে রাখে। বৃহস্পতিবার ভোরে একটি সন্দেহভাজন ফিশিং ট্রলারকে দেখতে পেয়ে কোস্টগার্ড সদস্যরা তাদের সংকেত দিলে তারা পালানোর চেষ্টা চালায়।

এ সময় ট্রলারটিকে ধাওয়া করে আটক করা হয়। পরে ট্রলারে তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা এক লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় ট্রলারে থাকা ১১ মাঝিমাল্লাকে আটক করা হয়। পরে ট্রলারটিসহ আটকদের টেকনাফে আনা হয়েছে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম