বরিশালে কেরোসিন ঢেলে স্কুলছাত্রকে পুড়িয়ে হত্যাচেষ্টা

ই-বার্তা ডেস্ক।। বরিশালের বাবুগঞ্জ উপজেলায় সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে।

শনিবার রাতে এ ঘটনার পর দগ্ধ মাহফুজ ঢালীকে (১৩) বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় রোববার সন্ধ্যায় সড়কপথে তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন স্বজনরা।

মাহফুজ বাবুগঞ্জ উপজেলার বকসিরচর দাখিল মাদারাসার সপ্তম শ্রেণির ছাত্র।

চিকিৎসকদের বরাত দিয়ে মাহফুজের ভাই মাসুদ ঢালী জানান, মাহফুজের গলা থেকে কোমর পর্যন্ত ৩০ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা খুবই আশংকাজনক।

তিনি জানান, মাত্র ৬০০ টাকা পাওনা নিয়ে বিরোধের জেরে সমবয়সী দুই কিশোর বাপ্পি ও তামিল মাহফুজের গায়ে কেরোসিন ঢেলে আগ্নিসংযোগ করেছে। তারা কিছুদিন আগে মাহফুজের কাছে একটি মোবাইল সেট বিক্রি করেছিল। এ বাবদ ৬০০ টাকা পেত। এ নিয়ে বিরোধের জেরে শনিবার সন্ধ্যায় মাহফুজকে বাড়ি থেকে ডেকে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় দুই কিশোর।

মাসুদ ঢালী আরো জানান, ভাইয়ের চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকায় তারা থানায় এ পর্যন্ত মামলা করতে পারেননি। তবে পুলিশ হাসপাতালে গিয়ে মাহফুজকে দেখে এসেছে।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ বিন আলম জানান, মাহফুজের পরিবার মামলা করলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।