বর্তমান সরকারের অধীনে আর কোন নির্বাচন নয়ঃ ফখরুল

ই-বার্তা ডেস্ক।।  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজয়ের তিক্ত অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে বিএনপিসহ ঐক্যফ্রন্ট বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচনে যাবে না।  ভোটের পর বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারকরা বলছেন, নির্বাচনে অংশ গ্রহনকারী বিরোধী দলগুলোর সঙ্গে সরকারের আচরন পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।

শুধু শুধু নির্বাচনে গিয়ে তৃণমূল নেতাদের মামলা, হয়রানি, জেল-জুলুম, সময় ব্যয় করার কোনো মানে নেই।  সরকার ও নির্বাচন কমিশন ভোটারদের আস্থা-বিশ্বাস অর্জন করতে ব্যর্থ হয়েছে।  তাই এই সরকারের অধীনে আগামীতে কোন নির্বাচনেই যাবে না বিএনপিসহ শরিক দলগুলো।  দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে এবং শরিক জোট ঐক্যফ্রন্টের সাথে বৈঠক করার পর তারা এ চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেছে।  উপজেলা নির্বাচনে কেউ দলের সিদ্ধান্তের বাইরে প্রার্থী হলে তাকে দাল থেকে বহিষ্কার করা হবে।  

সোমবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার ও সিইসির অধীনে আর কোনো নির্বাচনে যাবে না ঐক্যফ্রন্ট।  ’রাতের ভোটে’ জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। তিনি বলেন, ‘আমরা আগেও বলেছি, আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলাম। কিন্তু সরকার ভোটের অধিকার কেড়ে নিয়েছে।  এ কারণে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। এই আওয়ামীলীগের সিইসির অধীনে আর কোনো নির্বাচনে যাবে না ঐক্যফ্রন্ট।’

দলটির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান জানান,আমরা নির্বাচনের ফলাফল ও পরিবেশ বিশ্লেষন করেছি।  প্রমান হয়ে গেছে যে,এই সরকার অধীনে সুস্টু নির্বাচনের সম্ভাবনা নেই।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন,এই সরকারের অধীনে কোন নির্বাচনই নিরপেক্ষ হয়নি।  ৩০ ডিসেম্বরের নির্বাচনে সারাদেশে ভোটারদের ভোটাধিকার-নাগরিক অধিকার সব ক্ষুন্ন করা হয়েছে। 

আগামী ফেব্রুয়ারি মাসে উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।  আর মার্চ মাসে পাঁচ ধাপে উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

ই-বার্তা/ মোঃ সালাউদ্দিন সাজু