বর্তমান সরকারের হাত ধরেই পিছিয়ে পড়া দেশ আজ এগিয়ে যাচ্ছেঃ প্রধানমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  আজ রবিবার সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পরিদর্শনে এসে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অতীতে সংবিধান লঙ্ঘনকারীদের কারণে দেশ বারবার পিছিয়ে গেছে।  এজন্য ক্ষমতা বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা হবে।

এসময় দেশের উন্নয়নে মন্ত্রণালয়ের কর্তাদের আরও বেশি কাজ করতে হবে এবং মন্ত্রণালয়ের সব কাজ পরিকল্পিতভাবে করার জন্য কর্মকর্তাদের নির্দেশনা দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, সংবিধান লঙ্ঘনকারীদের কারণে দেশ বারবার পিছিয়ে গেছে।  তারা ক্ষমতায় এসে দেশের উন্নয়ন বাদ দিয়ে নিজেদের উন্নয়ন করেছে।  তারা জনগণের নয়, তারা নিজেদের ভাগ্য পরিবর্তন করেছে।  নিজেরা সম্পদের পাহাড় গড়েছেন।  দীর্ঘদিন পর আওয়ামী লীগ সরকারে এসে জনগণের জন্য কাজ শুরু করে।  উন্নয়নের জন্য সঠিক পরিকল্পনা প্রণয়ন এবং বাস্তবায়নের মধ্য দিয়ে দেশ আজ এগিয়ে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।  দেশকে একটি উন্নত-সমৃদ্ধিশীল বাংলাদেশে পরিণত করার কথা পুনঃব্যক্ত করে সরকারি কর্মকর্তাদের নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান বঙ্গবন্ধু কন্যা।

এর আগে সকাল সোয়া ১০টায় সরকারের বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনের অংশ হিসেবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (এলজিআরডি) পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সেখানে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানায়।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু