বস্তা বস্তা পচা পেঁয়াজ ফেলা হচ্ছে কর্ণফুলী নদীতে

ই- বার্তা ডেস্ক।। পেঁয়াজের দাম রেকর্ড ২০০ টাকা ছাড়িয়েছে। অতিরিক্ত দামের কারণে যখন নিত্য প্রয়োজনীয় এই পণ্যের দিকে তাকাতেও ভয় পাচ্ছেন সাধারণ ক্রেতারা, সেখানে বস্তা বস্তা পচা পেঁয়াজ ফেলে দেয়া হচ্ছে চট্টগ্রামের কর্ণফুলী নদী ও আশপাশের ভাগাড়ে।

এই চিত্র দেখা গেছে চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জে। জানা গেছে, গতকাল শুক্রবার চট্টগ্রাম নগরের ফিরিঙ্গি বাজার ব্রিজঘাট এলাকায় পচে যাওয়া ১০-১৫ বস্তা পেঁয়াজ কর্ণফুলী নদীতে ফেলে দেওয়া হয়। এর আগের দিন বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জের মসলা মার্কেট হিসেবে খ্যাত হামিদুল্লাহ মার্কেট, চাঁন মিয়া বাজার এবং মধ্যম চাক্তাই এলাকায় প্রায় ১৫ টন পচা পেঁয়াজ ফেলে যায় আড়তদাররা। পরে এসব পেঁয়াজ নগরীর বায়েজিদ বোস্তামি থানার আরেফিন নগর এলাকার আর্বজনা ফেলার স্থানে নিয়ে ফেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা।

এ বিষয়ে আড়তদাররা বলেন, এসব মিয়ানমার থেকে আনা পেঁয়াজ। পরিবহনের সময় এগুলো নষ্ট হয়ে গিয়েছিল। পেঁয়াজ ফেলে দেওয়ার বিষয়ে হামিদুল্লাহ মার্কেট কাঁচামাল আড়তদার সমিতির সাধারণ সম্পাদক মো. ইদ্রিচ গণমাধ্যমকে বলেন, এসব খারাপ পেঁয়াজ মিয়ানমার থেকে আসছে। সেখান থেকে আনার সময় যেগুলো বোটের (নৌকা) নিচে পড়ে সেগুলো পচে যায়। এ রকম দুই থেকে তিন ট্রাক হবে যেগুলো বিক্রি হয়নি। সেগুলো ফেলে দেওয়া হয় রাতে। এরপর আর ফেলা হয়নি। গত সেপ্টেম্বরে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। এর পর সরকার মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানির উদ্যোগ নেয়। তবে মিয়ানমারের পেঁয়াজের মান নিয়ে এখনও প্রশ্ন তুলেছিলেন ব্যবসায়ীরা।